হোম রাজনীতি ভারত থেকে শক্তি সঞ্চয় করে ফিরে এসেছেন প্রধানমন্ত্রী: রিজভী

রাজনীতি ডেস্ক:

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, অবস্থা দেখে মনে হচ্ছে ভারত থেকে শক্তি সঞ্চয় করে ফিরে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৩ জুন) রাজধানীর নয়াপল্টনে দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, একদলীয় শাসনের চূড়ান্ত পর্যায়ে সরকার। এ ফ্যাসিবাদী শাসনে বিরোধীদলের নেতাকর্মীদের বেঁচে থাকা খুবই কঠিন। সবাই মিলে এক সাথে ঝাপিয়ে পড়তে হবে, পরিস্থিতি উন্নয়নে।

রিজভী বলেন, গুম, খুন আর বিচারবহির্ভূত হত্যা থেমে নেই দেশে। দেশের অর্থনৈতিক কাঠামো ভেঙে ফেলেছে সরকার। আওয়ামী শাসক গোষ্ঠী আজ খ্যাপা ঐরাবতে পরিণত হয়েছে। হুমকি দিয়ে বিএনপিকে স্তব্ধ করা যাবে না। সুষ্ঠু নির্বাচন হলে শক্তি বোঝা যেত। যতক্ষণ পর্যন্ত এ দেশে গণতন্ত্র ফিরে না আসবে, ততদিন পর্যন্ত হুমকি ধামকিতে কেউ স্তব্ধ হবে না।

প্রধানমন্ত্রী আপনার সরকার লুটেরা ও টাকা পাচারকারীদের প্রতিনিধি। আপনার সরকারের মুখ ঢাকতেই আবারও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে নিয়ে বিষোদগার শুরু করেছেন। আপনার হুকুম পৃথিবীর সর্বত্র তামিল হবে না জেনে, ক্রমাগত হুমকি ধামকি দিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী ভারত সফর থেকে শক্তি সঞ্চয় করে এসেছেন বলেও মন্তব্য করেন রিজভী।

এদিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নাগরিক ঐক্য আয়োজিত এক সেমিনারে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ২৪-২৫ অর্থবছরের বাজেটে বিভিন্ন ক্ষেত্রে অযৌক্তিক কর আরোপের মাধ্যমে প্রমাণ হয়েছে সরকার জনগণের কাছে জবাদিহি করে না।

বাজেটে কালো টাকা সাদা করার সুযোগে দুর্নীতিকে সরকার প্রশ্রয় দিচ্ছে-এ কথা উল্লেখ করে সরকার পতনে আবারও সবাইকে ঐক্যবদ্ধ হয়ে গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন