হোম খেলাধুলা ভারতে পৌঁছেছে সাকিব বাহিনী

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপে অংশ নিতে ভারতের গুয়াহাটি পৌঁছালো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বিকেল ৪টায় চার্টার্ড বিমানে করে ঢাকা থেকে যাত্রা শুরু করে সাকিব বাহিনী। বিশ্বকাপ শুরুর আগে নানা নেতিবাচক খবরের প্রভাব ক্রিকেটারদের মাঠের পারফরম্যান্সে পড়বে না বলে জানিয়ে গেছেন টিম লিডার খালেদ মাহমুদ সুজন। দেশ ছাড়ার আগে তামিম ইস্যুতেও কথা বলেন সুজন।

বিমান ছাড়ার বাকি তখন মাত্র বিশ মিনিট। বিশ্বকাপ যাত্রার আগে অফিশিয়াল একটা ফটোশেসনের রেওয়াজ থাকলেও, এবার ছিলোনা সেরকম কিছুই। তাই হয়তো বিমানবন্দরেই এই বাড়তি আয়োজনটা করেছিলো বোর্ড। নিকট অতীতে এসব আনুষ্ঠানিকতায় যোগ না দেয়া ক্যাপ্টেন হঠাৎ করেই হাজির সেখানে। দলটা যে তার নিজের তা বোঝাতেই যেন একটুই বাড়তি উচ্ছ্বাস দেহ ভঙ্গিমায়। তবে, কালিমা একটা থেকেই গেলো, টিম ফটোতে ছিলেন না সহ অধিনায়কত্ব হারানো লিটন দাস।

তার আগেই একে একে স্বপ্ন যাত্রায় অংশ নিতে নির্ধারিত সময়ে বিমানবন্দরে হাজির হতে থাকেন ক্রিকেটাররা। ছেলেকে কোলে নিয়ে হাজির হন মিরাজ। আর বাবার সঙ্গে তাসকিন। মুশফিক-লিটন-মোস্তাফিজরা আসলেন নিজ নিজ যানবাহনে। বিসিবি’র উদ্যোগে আসেন তানজিদ তামিম-তানজিম সাকিবরা। যদিও, সবার আগ্রহের কেন্দ্রে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বিশেষ এই যাত্রায় সংবাদ মাধ্যমকে এড়িয়ে যান সবাই। হয়তো শেষ মুহূর্তে আর কোন নাটকের জন্ম হোক, তা চান নি তারা। তাই তো দলের হয়ে কথা বলেন টিম লিডার। জানান, বিশ্বকাপে অন্য যে কারোর মতোই চ্যাম্পিয়ন হতেই যাচ্ছে টাইগাররা।

তামিম ইস্যুতে গরম ক্রিকেট পাড়া। বিশ্বকাপের আগে যতই নেতিবাচক কথাগুলো এড়িয়ে যাওয়ার চেষ্টা করা হোক না কেন, উত্তর দিতেই হলো খালেদ মাহমুদ সুজনকে। দোষারোপের খেলায় না গিয়ে তিনি জানালেন বাস্তবতা, ‘এক্সাইটিং একটা ক্রিকেট টিম। আমাদের অভিজ্ঞতা আছে, তারুণ্য আছে। একটা কথা সিনিয়র খেলোয়াড়েরাই বলছিল, এখন না পারলে কখন! আমিও মনে করি, এখন না পারলে কখন। এটাই আমাদের হাই টাইম।’

এ সময় তিনি দলের জন্য দেশবাসীর কাছে দোয়া চান। তিনি বলেন, ‘বাংলাদেশ যখন খেলে, সারা দেশ খেলে। সবাই উৎসুক হয়ে তাকিয়ে থাকেন। অনেকে নামাজ পড়েন, দোয়া করেন। সেটাই থাকুক। আমাদের প্রতি বিশ্বাসটা থাকুক। অনেকে বলবে, অনেক ছোট ছেলে যাচ্ছে, ইয়াং নেম। কিন্তু এদের ভালো করার সামর্থ্য আছে বলেই নির্বাচকেরা ওদের নিয়েছে। আমাদেরকে বিশ্বাস করতে হবে, যে ১৫ জনকে নেওয়া হয়েছে এরাই সেরা দল। এটাই মানতে হবে। আস্থা রাখতে হবে। দেশবাসীকে এটাই বলব।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন