হোম বরিশাল ব‌রিশালে ছাত্রাবাস নির্মাণের দাবিতে সড়ক অব‌রোধ

ব‌রিশালে ছাত্রাবাস নির্মাণের দাবিতে সড়ক অব‌রোধ

কর্তৃক Editor
০ মন্তব্য 67 ভিউজ

অনলাইন ডেস্ক:

বরিশাল সরকারি ব্রজমোহন বিএম কলেজের মহাত্মা অশ্বিনী কুমার ছাত্রাবাসে আধুনিক ভবন নির্মাণ, পুরাতন ভবন সংস্কারসহ বিভিন্ন সংকট নিরসনের দাবিতে বিক্ষোভ মিছিল ও ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সাধারণ শিক্ষার্থী।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বেলা ১১টায় কলেজ ক্যাম্পাস থেকে মিছিল বের করে কলেজের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা জানান, অশ্বিনী কুমার ছাত্রাবা‌সের নামে মোট ৪টি ছাত্রাবাস রয়েছে। এর মধ্যে দুটিই বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। প্রায়ই জরাজীর্ণ এসব ভবনের পলেস্তরা খসে পড়ে শিক্ষার্থীরা আহত হচ্ছে। ঝুঁকিপূর্ণ রুম নিয়ে নানা সমস্যার সম্মুখীন হতে হয় তাদের। সম্প্রতি ছাদের পলেস্তরা খসে পড়ায় আন্দোলনে নেমেছেন তারা। কলেজ প্রশাসন এ বিষয়ে ব্যবস্থা না নেয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানান তারা।

পরে বেলা ১২ টার দিকে কলেজ অধ্যক্ষ ও শিক্ষকরা শিক্ষার্থীদের আশ্বস্ত করার চেষ্টা করেন। তিনি বিষয়টি দ্রুত সমাধানের আশ্বাস দিলে শিক্ষার্থীরা সড়ক অবরোধ থেকে সরে আসেন।

সরকারি ব্রজ‌মোহন ক‌লে‌জের অধ্যক্ষ গোলাম কিব‌রিয়া বলেন, শিক্ষার্থীদের দাবিগু‌লো শু‌নে‌ছি। ওরা সড়ক অব‌রোধ ক‌রে‌ছি‌ল। বুঝি‌য়ে ও‌দের স‌রি‌য়ে দেয়া হ‌য়েছে।

এদিকে নগরীর বিএম কলেজ সড়ক অবরোধ করায় বিপাকে পড়েন নথুল্লাবাদ থেকে সদর রোড ও লঞ্চঘাটে যাতায়াত করা যাত্রীরা। যাতায়াতের জন্য বিকল্প রাস্তা ব্যবহার করতে হয়েছে তাদের।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন