হোম খেলাধুলা বড় হারে বিশ্বকাপ মিশন শেষ বাংলাদেশের

খেলার সংলাপ :

হারের বৃত্তে বন্দি থেকেই শেষ হলো নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের নারী ক্রিকেটারদের যাত্রা। শেষ ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও বড় হারের লজ্জা পেতে হলো নিগার সুলতানার দলকে ।

গতকাল মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দিনগত রাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের হার ১০ উইকেটের ব্যবধানে। একইসঙ্গে টানা ১৬ ম্যাচে হারের রেকর্ডও গড়েছে নারী ক্রিকেটাররা।

টস জিতে আগে ব্যটিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তবে গত তিন ম্যাচের মত এই ম্যাচেও ভাগ্য বদল হয়নি বাংলাদেশের। ব্যাটারদের ধারাবাহিক ব্যর্থতায় বড় রানের লক্ষ্য ছুঁড়ে দিতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। স্কোরবোর্ডে ১১৩ রানের বেশি তুলতে পারেনি বাংলাদেশ। অধিনায়ক নিগার আর ব্যাটার সোবহানা ছাড়া আর কেউই পারেনি নামের প্রতি সুবিচার করতে।

নিগার ৩৪ বলে ৩০ আর সোবহানা ৩০ বলে ২৭ রান করেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ক্যাপ ও খাকা ২টি করে উইকেট নেন।

১১৪ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করে দুই প্রোটিয়া ব্যাটার লওরা ও তাজমিন। বাংলাদেশের বোলারদের কোনো সুযোগ না দিয়ে এই দুই ওপেনার মিলেই দলকে জয়ের বন্দরে নিয়ে যায়। লওরা ৫৬ বলে ৬৬ আর তাজমিন ৫১ বলে ৫০ রান করেন।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ নারী দল : ২০ ওভারে ১১৩/৬ (শামিমা ১১, মুরশিদা ০, সোবহানা ২৭, নিগার ৩০, স্বর্না ১১, ফারজানা ৭, নাহিদা ১৫*, লতা ৫*; মালাবা ৪-০-২১-১, শবনিম ৪-০-২২-১, ক্যাপ ৪-০-১৭-২, খাকা ৪-০-২১-২, ক্লার্ক ২-০-১৫-০, টাইরন ২-০-১৪-০)

দক্ষিণ আফ্রিকা নারী দল : ১৭.৫ ওভারে ১১৭/০ (লওরা ৬৬, তাজমিন ৫০; মারুফা ৪-০-১৯-০, নাহিদা ৪-০-৩৩-০, জাহানারা ৩.৫-০-২৬-০, স্বর্না ২-০-১৬-০, ফাহিমা ৪-০-২২-০)

ফল : দক্ষিণ আফ্রিকা নারী দল ১০ উইকেটে জয়ী।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন