হোম খেলাধুলা ব্রাজিলের কোচ হওয়া নিয়ে আনচেলত্তির ইউটার্ন

স্পোর্টস ডেস্ক:

ব্রাজিলের কোচ হোচ হওয়া নিয়ে এবার কার্লো আনচেলত্তির ইউটার্ন। সবকিছু চূড়ান্ত হওয়ার পর, এবার বোমা ফাটালেন রিয়াল মাদ্রিদ কোচ। জানালেন সেলেসাওদের কোচ হওয়ার বিষয়ে কারো সঙ্গেই কোনো কথা বলেননি। কাউকে চূড়ান্ত কোনো কথাও নাকি দেননি তিনি। এমনকি এ বিষয়ে ভবিষ্যতে আর কারো সঙ্গেই কথা বলতে চান না। তার পুরো চিন্তা এখন শুধু রিয়ালকে নিয়ে। মাদ্রিদের ক্লাবটিতে চুক্তি নবায়নের বিষয়ে আশাবাদী ইতালিয়ান কোচ। নতুন মৌসুমে রিয়ালের নতুন ফুটবলাররা অন্যদের জন্য হুমকি হয়ে উঠবে বলেও আশা তার।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ক্যালিফোর্নিয়া বিশ্ববিদালয় মাঠে চমৎকার পরিবেশে অনুশীলন রিয়ালের। প্রাক মৌসুম প্রস্তুতিতে রিয়ালের সামনে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচ।

২৬ জুলাই হিউস্টনে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে রিয়ার মাদ্রিদ। এরপর টেক্সাসে গিয়ে ডালাসে ২৯ জুলাই বার্সেলোনার বিপক্ষে রোমাঞ্চকর এল ক্লাসিকোতে লড়বে মাদ্রিদিস্তারা। স্পেনে যাওয়ার আগে ২ আগস্ট অরল্যান্ডোতে য়্যুভেন্তাসের বিপক্ষে আরও একটি ম্যাচ খেলবে রিয়াল মাদ্রিদ। শান্ত পরিবেশের মাঝেই হঠাৎ করেই যেন বোমা ফাটালেন আনচেলত্তি।

অনুশীলন শেষে তাকে প্রশ্ন করা হয়েছিল ব্রাজিলের কোচ হিসেবে আগামী বছর তার ভবিষ্যত পরিকল্পনা নিয়ে। কাতার বিশ্বকাপে ব্যর্থতার পরই তিতে অধ্যায় শেষে ব্রাজিলের কোচ হিসেবে সবচেয়ে বেশি শোনা যায় আনচেলত্তির নাম। গুঞ্জন শেষে জুলাইয়ের শুরুতে আনচেলত্তিকে কোচ করার আনুষ্ঠানিক ঘোষণা দেয় ব্রাজিল ফুটবল ফেডারেশন। আগামী বছর কোপা আমেরিকায় তার দায়িত্ব নেয়ার কথা। আনচেলত্তির জন্য অপেক্ষা করে এই এক বছরে ভারপ্রাপ্ত কোচ হিসেবে দিনিজকে নিয়োগ দেয় সিবিএফ।

সব কিছুই যখন চূড়ান্ত তখন হঠাৎ করেই ব্রাজিলের কোচ হওয়ার খবরে ইউটার্ন আনচেলত্তির। তিনি বলেন, ‘ব্রাজিলের কোচ হওয়ার বিষয়ে আমি কোনো কথা বলতে চাই না। এ বিষয়ে আমি কখনোই আুনষ্ঠানিকভাবে কাউকে কিছু বলিনি। তাই এটা নিয়ে আলোচনার প্রশ্নই আসে না। আমি রিয়াল মাদ্রিদের কোচ। এখানেই দারুণ আছি আমি।’

এ মৌসুমে রিয়ালের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে আনচেলত্তির। স্প্যানিশ ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়ন করা নিয়ে কী ভাবছেন তিনি?

আনচেলত্তি বলেন, ‘আমার চুক্তি নবায়ন নিয়ে কোনো তাড়া নেই। আগামী বছর ৩০ জুন পর্যন্ত আমি এখানেই আছি। আমি আশাবাদী এই ক্লাব নিয়ে। রিয়াল ছাড়ার বিষয়ে আমি ভাবতে চাই না। আমার পুরো মনোযোগ ক্লাবকে সাফল্যে উপহার দেয়া নিয়ে। বেনজেমা চলে গেছে। তবে, বেলিংহ্যামসহ যারা নতুন এসেছে তারা দুর্দান্ত। এ মৌসুমে নতুনরা অন্য প্রতিপক্ষের জন্য হুমকি হয়ে উঠবে।’

তার এমন মন্তব্যের পর আবারো জলঘোলা হয়ে গেল ব্রাজিলের কোচের বিষয়টি নিয়ে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন