হোম খেলাধুলা বিসিবি প্রেসিডেন্ট হয়ে যা বললেন ফারুক আহমেদ

বিসিবি প্রেসিডেন্ট হয়ে যা বললেন ফারুক আহমেদ

কর্তৃক Editor
০ মন্তব্য 15 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

সরকার পতনের পর দেশের প্রতিটি সেক্টরে লেগেছে পরিবর্তনের হাওয়া। ক্রিকেটও এর বাইরে নয়। দীর্ঘ এক যুগের দায়িত্ব পালন শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি পদের দায়িত্ব ছাড়লেন নাজমুল হাসান পাপন। তার জায়গায় নতুন বিসিবি প্রধান হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদকে। দায়িত্ব নেয়ার পর ক্রিকেট এবং দেশকে এগিয়ে নেওয়ায় প্রধান লক্ষ্য বলে জানিয়েছেন নতুন এই বিসিবি সভাপতি।

বুধবার (২১ আগস্ট) সভাপতি হিসেবে দায়িত্ব নেয়ার পর প্রতিক্রিয়া জানিয়ে বিসিবির এক ভিডিও বার্তায় ফারুক বলেন, লক্ষ্য অনেক বড়। প্রধান লক্ষ্য দেশের সম্মান বৃদ্ধি করা, দেশের মুখ উজ্জ্বল করা। প্লাস টিমকে এমন একটা (ভালো) জায়গায় দেখতে চাই। সেক্ষেত্রে এটাতো একটা অনেক বড় একটা ব্যাপার কীভাবে দেখবো। তাই অনেক জায়গায় আমাদের কাজ করতে হবে।

তিনি আরও বলেন, অনেক জায়গায় কাজ হয়েছে, হয় নাই। অনেক প্রশ্ন আছে। তবে প্রধান এবং প্রধানতম দায়িত্ব আমার ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়া, দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। এটা যদি আমরা মাথায় রাখি তাহলে আমাদের কাজটা অনেক সহজ হবে। আমরা যেন অন্যদিকে ডাইভার্ট না হয়ে যাই। বাংলাদেশ ক্রিকেট দল এবং বাংলাদেশকে একসঙ্গে আমরা এগিয়ে নিয়ে যেতে চাই।

উল্লেখ্য, ১৯৮৮ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ফারুক আহমেদ। অপরদিকে, ২০১২ সালে অক্টোবরে আ হ ম মোস্তফা কামালের পর বিসিবি প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেন নাজমুল হাসান পাপন। প্রেসিডেন্ট হিসেবে নিজের মেয়াদে আইসিসির ৩টি বিশ্বকাপ ও ৫টি টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখেছেন তিনি, যার মধ্যে ২০১৪ সালে আয়োজক ছিলো বাংলাদেশ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন