হোম অর্থ ও বাণিজ্য বিবাহবিচ্ছেদ মীমাংসায় সম্পত্তির ৭৫ শতাংশ দাবি

বাণিজ্য ডেস্ক:

চব্বিশ বছর সংসারজীবনের ইতি টেনেছেন রেমন্ডস কর্তা গৌতম সিংহানিয়া ও নওয়াজ মোদি সিংহানিয়া দম্পতি। তবে বিবাহবিচ্ছেদের মীমাংসায় সাবেক স্বামী গৌতমের সম্পত্তির ৭৫ শতাংশ দাবি করেছেন নওয়াজ মোদি।

সোমবার (২০ নভেম্বর) এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

দ্য ইকোনমিক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার নিজেই বিবাহবিচ্ছেদের কথা জানান গৌতম সিংহানিয়া। দুই পক্ষের সম্মতির ভিত্তিতে বিবাহবিচ্ছেদ করছেন সিংহানিয়া দম্পতি। এই খবরে শোরগোল পড়ে যায় নেটপাড়ায়।

তবে বিবাহবিচ্ছেদের মীমাংসা করার জন্য নওয়াজ, স্বামীর সম্পত্তির ৭৫ শতাংশ দাবি করেছেন। নওয়াজের দাবি, দুই মেয়ে নীহারিকা ও নিসার আর্থিক সুরক্ষার জন্য এই সম্পত্তি প্রয়োজন।

এদিকে নওয়াজের এই দাবি বিবেচনা করে দেখার কথা জানিয়েছেন গৌতম। সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, গৌতম পরিবারের সম্পদ পরিচালনা ও স্থানান্তর করার জন্য একটি পারিবারিক ট্রাস্ট প্রতিষ্ঠার প্রস্তাব করেছেন। সেই ট্রাস্টের একমাত্র ব্যবস্থাপনা ট্রাস্টি হিসেবে কাজ করবেন তিনি।

গৌতমের মৃত্যুর পর পরিবারের সদস্যরা সম্পত্তির উত্তরাধিকারী হতে পারবেন। এখনই সম্পত্তি ভাগ করার পক্ষে নন গৌতম। তবে রেমন্ডস কর্তার এই প্রস্তাব মানতে নারাজ নওয়াজ।

উল্লেখ্য, রেমন্ডস কর্তা গৌতম সিংহানিয়ার মোট সম্পত্তির পরিমাণ ১ দশমিক ৪ বিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ১১ হাজার কোটি টাকারও বেশি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন