হোম জাতীয় বিচারপ্রার্থীদের সঙ্গে ভালো ব্যবহারের নির্দেশ প্রধান বিচারপতির

বিচারপ্রার্থীদের সঙ্গে ভালো ব্যবহারের নির্দেশ প্রধান বিচারপতির

কর্তৃক Editor
০ মন্তব্য 6 ভিউজ

জাতীয় ডেস্ক:

সুপ্রিম কোর্টে আসা সেবাগ্রহীতাদের প্রতি সহানুভূতিশীল আচরন, দ্রুত সেবা নিশ্চিতসহ মোট ১২টি নির্দেশনা দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ। সুপ্রিম কোর্টে কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি তিনি এই নির্দেশনা দেন। বুধবার (১৮ সেপ্টেম্বর) সুপ্রীম কোর্টের কনফারেন্স কক্ষে এক অনুষ্ঠানে তিনি এই নির্দেশনা দেন।

প্রধান বিচারপতি বলেন, বিচার প্রত্যাশী ও তাদের আইনজীবীদের সাথে ভালো ব্যবহার ও সেবা প্রদান করতে হবে। এছাড়া, তিনি আর্থিক লেনদেন বর্জন, সেবা প্রদানে অহেতুক বিলম্ব না করা, দিনের কাজ দিনেই শেষ করাসহ মোট ১২ দফা নির্দেশনা দেন।

সৈয়দ রেফাত আহমেদ আরও বলেন, প্রত্যেক শাখার সহকারী ও ডেপুটি রেজিস্ট্রার তাদের কার্যক্রম সম্পর্কে অতিরিক্ত রেজিস্ট্রারকে নিয়মিত অবহিত করবেন। এবং অতিরিক্ত রেজিস্ট্রার চার সপ্তাহ পর পর তাদের কার্যক্রম সম্পর্কে হাইকোর্ট ও আপীল বিভাগের রেজিস্ট্রার ও রেজিস্টারকে (বিচার) অবহিত করবেন বলেও উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, বর্তমানে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ৩৮ টি শাখা এবং আপিল বিভাগে ১৯ টি শাখা রয়েছে। সুপ্রিম কোর্টে ১ জন রেজিস্ট্রার জেনারেল, ৩ জন রেজিস্ট্রার, ৪ জন অতিরিক্ত রেজিস্ট্রার, ১ জন স্পেশাল অফিসার, ১২ জন ডেপুটি রেজিস্ট্রার, ২০ জন সহকারী রেজিস্ট্রারসহ বিভিন্ন কোর্ট ও শাখায় মোট আড়াইহাজার কর্মকর্তা-কর্মচারি কর্মরত রয়েছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন