হোম জাতীয় বিএনপি নির্বাচনে এলে তফসিল পরিবর্তনের সুযোগ আছে: ইসি আনিছুর

জাতীয় ডেস্ক:

বিএনপি যদি নির্বাচনে আসে তাহলে নির্বাচনের তারিখ বা তফসিল পরিবর্তনের বিষয়টি বিবেচনার সুযোগ আছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান।

বুধবার (২২ নভেম্বর) সন্ধ্যায় নোয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নোয়াখালী, ফেনী ও লক্ষ্মীপুর জেলার রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় শেষে গণমাধ্যমকে তিনি একথা জানান।

তিনি বলেন, একটি সুষ্ঠু নির্বাচন করার জন্য যা যা করার দরকার সেসব বিষয়ে রিটার্নিং কর্মকর্তা থেকে শুরু করে সবাইকে নির্দেশনা দেয়া আছে।

ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি নির্বাচন কমিশনের দায়িত্ব নয় জানিয়ে ইসি আনিছুর বলেন, এটার দায়িত্ব প্রার্থীর। ভোটার যাই উপস্থিত হোক সেটাকেই ফলাফল হিসেবে ঘোষণা করা হবে। ভোটারের উপস্থিতি বেশি হলে আমরা সন্তুষ্ট হবো। প্রার্থীদের কাছে আবেদন থাকবে তারা যেন ভোটারদের ভোটকেন্দ্রে আসার জন্য উদ্বুদ্ধ করে।

তিনি আরও বলেন, কে নির্বাচনে আসবে বা না আসবে সেটা তাদের সিদ্ধান্ত, এখানে আমাদের হস্তক্ষেপ করার কোন সুযোগ নেই। কার কত পার্সেন্ট ভোট সেটাও আমাদের বিবেচ্য বিষয় না। ভোটকেন্দ্রে ভোট দেয়ার মত পরিবেশ সৃষ্টি করা আমাদের দায়িত্ব।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন