হোম অন্যান্যসারাদেশ বিএনপি-জামায়াতের হরতালের প্রতিবাদে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

ইবি প্রতিনিধি:

বিএনপি-জামায়াতের সকাল সন্ধ্যা হরতালের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ।

রোববার (২৯ অক্টোবর) বেলা ১২টার দিকে সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে সংগঠনটির দলীয় টেন্ট থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী শেখ পাড়া বাজার হয়ে পূনরায় টেন্টে এসে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

এসময় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মৃদুল হাসান রাব্বি, মামুনুর রশীদ ও নাইমুর রহমান জয়, যুগ্ম-সাধারণ সম্পাদক মোজাহিদুল ইসলাম ও হোসাইন মজুমদার এবং সাংগঠনিক সম্পাদক সোহাগ শেখসহ শাখা ছাত্রলীগের বিভিন্ন অনুষদ ও হল ইউনিটের দুই শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশে সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, ‘গতকাল সারাদিন ঢাকা শহরে বিএনপি-জামায়াত সমাবেশের নামে যে পরিমাণ নৈরাজ্য করেছে, যেভাবে একজন বীর মুক্তিযোদ্ধার সন্তানকে পিটিয়ে হত্যা করেছে৷ তার মাধ্যমে তারা তাদের যে খুনের রাজনীতি, নৈরাজ্যের রাজনীতি সেটা প্রমাণ করে দিয়েছে। তারা কালকে সারাদিনের নৈরাজ্যের পর আজকে সারা দেশে হরতাল ডেকেছে। কিন্তু দেশের জনগন তাদর হরতাল ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। ওই অপশক্তিরা যদি বিশ্ববিদ্যালয়ে সামান্য পরিমাণ অস্থিতিশীল পরিবেশ তৈরি করার চেষ্টা করে, তাহলে আমরা তাদেরকে দাঁতভাঙা নয় পীঠভাঙা জবাব দেবো।’

সভাপতির বক্তব্যে ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ‘গতকাল রাজধানীব্যাপী বিএনপি-জামাত চক্র তাদের শান্তিপূর্ণ সমাবেশের অনুমতি নিয়ে সারা ঢাকা শহরে অরাজকতা সৃষ্টি করেছে এবং তারা অসংখ্য গাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে। তারা একজন পুলিশ সদস্য, যার বাবা দেশের স্বাধীনতার জন্য যুদ্ধ করেছে, তাকে নির্মমভাবে হত্যা করেছে যা সত্যিই নিন্দনীয়। সামনে জাতী/oয় নির্বাচনকে বানচাল করার জন্য দেশীয় এবং আন্তর্জাতিক চক্র তাদের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।’

তিনি আরও বলেন, ইবি শাখা ছাত্রলীগ শিক্ষার্থীদের পড়াশোনার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে বদ্ধপরিকর। আমরা মনে করি এই বিশ্ববিদ্যালয়ে হরতাল, অবরোধ কিংবা অগ্নি সংযোগ করে কোন লাভ হবে না। এসময় তিনি নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, এই বিশ্ববিদ্যালয়ে কেউ মৌলবাদ ও জঙ্গীবাদের চেষ্টা করলে আপনারা তাদেরকে শক্ত হাতে প্রতিহত করবেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন