হোম রাজনীতি বিএনপি-আ.লীগ সংঘর্ষে পুলিশসহ আহত ৩১

রাজনীতি ডেস্ক:

বগুড়ার শেরপুরে অবরোধের পক্ষে-বিপক্ষে মিছিল করা নিয়ে আজ বুধবার (১৫ নভেম্বর) দুপুরে বিএনপি এবং আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষ হয়েছে। পুলিশ টিয়ারশেল এবং রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দুপুর পৌনে ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত চলা সংঘর্ষে উভয় দলের নেতাকর্মী এবং পুলিশের ওসিসহ ৩১ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে বিএনপি এবং আওয়ামী লীগের ৪ জনকে চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। নতুন করে যেন সংঘাতের সৃষ্টি না হয় সেজন্য পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, অবরোধের সমর্থনে সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজের নেতৃত্বে দুপুর পৌনে ১২টার দিকে বিএনপির পক্ষ থেকে শেরপুর বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে একটি মিছিল বের করা হয়। মিছিলটি এগিয়ে যাওয়ার সময় পেছনে আওয়ামী লীগের পক্ষ থেকে দলের উপজেলা কমিটির সহসভাপতি শাহ জামাল সিরাজীর নেতৃত্বে অবরোধবিরোধী অপর একটি মিছিল বের করা হয়। পরস্পরবিরোধী মিছিলে পাল্টাপাল্টি স্লোগান দেওয়াকে কেন্দ্র করে উভয় দলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

একপর্যায়ে তারা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এর পরপরই দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া এবং সংঘর্ষ বেধে যায়। এ সময় মহাসড়কের আশপাশের বেশকিছু দোকানে ভাঙচুর করা হয়। পরে পুলিশ টিয়ারশেল এবং রাবার বুলেট ছুড়ে দুপুর সাড়ে ১২টার দিকে পরিস্থিতি শান্ত করতে সক্ষম হয়।

সংঘর্ষের পর শেরপুর উপজেলা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম বাবলু দলীয় কার্যালয়ে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, তাদের মিছিলে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিনা উসকানিতে হামলা চালায়। এতে আমাদের দলের ১৫ নেতাকর্মী আহত হন।

অপরদিকে শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ জানান, তাদের দলের নেতাকর্মীরা শান্তির পক্ষে অবস্থান নিয়েছিলেন। তিনি অভিযোগ করে বলেন, বিএনপি নেতাকর্মীরা ইটপাটকেল এবং ককটেল নিয়ে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। তাদের হামলায় আমাদের দলের ১১ নেতাকর্মী আহত হয়েছেন।

শেরপুর থানার ওসি বাবু কুমার সাহা সাংবাদিকদের জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে অবরোধ সমর্থকদের নিক্ষেপ করা ইটপাটকেলের আঘাতে তিনিসহ পুলিশ বাহিনীর ৫ সদস্য আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি পুরোপুরি পুলিশের নিয়ন্ত্রণে। নতুন করে কেউ যেন সংঘাতে জড়াতে না পারে সেজন্য আমাদের সতর্ক অবস্থান রয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন