হোম ফিচার বিএনপি অংশগ্রহণ না করলেও নির্বাচন থেমে থাকবে না: সালমান এফ রহমান

রাজনীতি ডেস্ক:

বি‌দেশিরা বর্তমান সরকার‌কে আগামীতে আর ক্ষমতায় দেখতে চায় না- বিএনপি নেতাদের এ ধর‌নের মন্তব্যকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান (এমপি)৷

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকা‌লে ঢাকার নবাবগঞ্জে নবাবগঞ্জ পাইলট উচ্চ বিদ‌্যালয় মা‌ঠে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপল‌ক্ষে কেন্দ্রভি‌ত্তিক নির্বাচন প‌রিচালনা ক‌মি‌টির সদস‌্যদের সাথে মত‌বি‌নিময় ও কর্মশালা অনুষ্ঠা‌নে তি‌নি এসব কথা ব‌লেন।

সালমান এফ রহমান বলেন, ‘নির্বাচন সং‌বিধান অনুযায়ীই হ‌বে আর কেউ অংশগ্রহণ না কর‌লে নির্বাচন থে‌মে থাক‌বে না। আসন্ন নির্বাচনে অংশ নিতে বেশিরভাগ দলই প্রস্তুত।’

তিনি আরও ব‌লেন, বি‌দেশি‌দের একটাই চাওয়া, তা হচ্ছে বাংলাদেশে আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শা‌ন্তিপূর্ণ হোক। তা‌দের চাওয়া এবং সরকা‌রের চাওয়াও এক। বর্তমান সরকারও অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর।

তিনি বলেন, প্রধান বিরোধীদলের নেতারা বলেছেন, তারা নির্বাচন হতে দেবেন না। যুক্তরাষ্ট্র বলেছে, যারা নির্বাচন বাধাগ্রস্ত করবে, তাদের ওপর বিধিনিষেধ আরোপ করবে।

এই সময় তি‌নি ক্ষমতাসীন দলের নেতাকর্মী‌দের উদ্দেশে ব‌লেন, ‘আওয়ামী ল‌ী‌গের নেতাকর্মীরা শুধু আওয়ামী লী‌গের কা‌ছে নয়, যারা নির‌পেক্ষ মানুষ আছেন তা‌দের কা‌ছেও পৌঁছা‌তে হ‌বে। এমনকি যারা আওয়ামী লীগ‌কে ভোট দি‌বে না, তা‌দের কা‌ছেও যে‌তে হ‌বে। দেশের উন্নয়নের নানা চিত্র সবার কা‌ছে তুলে ধরে নৌকার জন‌্য ভোট চাইতে হবে।’

বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইলে এবং সব ভোটারের কাছে যেতে পারলে নৌকার জয় নিশ্চিত জানিয়ে আগামী নির্বাচনে করণীয় সম্পর্কে নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান।

বর্তমান সরকারের গত প্রায় ১৫ বছ‌রে দে‌শের উন্নয়নের চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, দেশের প্রতিটি ঘরে ঘরে সরকার বিদ্যুত পৌঁছে দিয়েছে। দেশ আজ ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে পরিণত হয়েছে। তাই সময়ের সাথে সাথে আমাদেরকেও এগিয়ে যেতে হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন