হোম রাজনীতি বিএনপির সহিংসতায় ১৩১ মামলা, গ্রেফতার ১৮১৩

রাজনীতি ডেস্ক:

বিএনপির ২৮ অক্টোবরের সমাবেশের পর থেকে আইনশৃঙ্খলার অবনতি ও সহিংসতার ঘটনায় রাজধানীতে ১৩১টি মামলা হয়েছে। আর এসব মামলায় এখন পর্যন্ত ১ হাজার ৮১৩ জন গ্রেফতার হয়েছেন।

শনিবার (১১ নভেম্বর) ডিএমপির মিডিয়া সেন্টারের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কে এন রায় নিয়তি গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি জানান, ২৮ অক্টোবর ৬৯৬ জন, ২৯ অক্টোবর ২৫৬ জন, ৩০ অক্টোবর ১৫৮ জন, ৩১ অক্টোবর ১৪১ জন, ১ নভেম্বর ৯৬ জন, ২ নভেম্বর ৬০ জন, ৩ নভেম্বর ৫৮ জন, ৪ নভেম্বর ৩৭ জন, ৫ নভেম্বর ৫২ জন, ৬ নভেম্বর ৮২ জন, ৭ নভেম্বর ৬০ জন, ৮ নভেম্বর ৪১ জন, ৯ নভেম্বর ৩৭ জন, ১০ নভেম্বর ৩৯ জন।

এদিকে বিএনপি-জামায়াতের তিন দফায় ডাকা হরতাল-অবরোধে ৯২টি গাড়িতে আগুন দেয়া হয়েছে। এ সময় ২০০ গাড়ি ভাংচুর করা হয়েছে বলে দাবি করেছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সংগঠনের দফতর সম্পাদক সামদানী খন্দকারের স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ সময়ে রাজধানীতে ৬৪টি যানবাহনে আগুন ও ভাঙচুর করা হয়েছে। এতে প্রাণ গেছে একজনের। ২৮ তারিখের পর থেকে রাজধানীতে আগুন দেয়ার সময় ১২ জনকে হাতেনাতে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (১০ নভেম্বর) সকালে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন এসব তথ্য জানান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন