হোম জাতীয় বিএনপির পদযাত্রা: যানজটে স্বস্তি মেট্রোরেলে

জাতীয় ডেস্ক:

বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে তীব্র যানজটে পড়েছেন রাজধানীবাসী। মিরপুর-১০ নম্বর থেকে কাজীপাড়া, শেওড়াপাড়া হয়ে আগারগাঁও পর্যন্ত ছাড়িয়ে গেছে এ যানজট। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। এ যানজটের ভোগান্তি থেকে মিরপুরবাসীকে স্বস্তি দিচ্ছে মেট্রোরেল।

মঙ্গলবার (১৮ জুলাই) রাজধানীর মিরপুরের শেওড়াপাড়া মেট্রো স্টেশনে কয়েকজনের সঙ্গে কথা হয় সময় সংবাদের।

যে কোনো সভা-সমাবেশ বা পদযাত্রায় যানজট থেকে মুক্তি দিতে কাজ করছে মেট্রোরেল- এমনটাই বলেছে মণিপুর স্কুলের শিক্ষার্থী রুদ্র ইসলাম। রুদ্র বলে, সকালেই যখন শুনেছি বিএনপির পদযাত্রা আছে তখনই যানজটের ভয় পেয়েছিলাম। পরে মেট্রোরেলের কথা মনে হলো। নিচে তীব্র যানজট লেগে আছে অথচ আমি মেট্রোরেলে আমার গন্তব্যে চলে এসেছি। এমন সভা-সমাবেশে মেট্রোরেলে চড়ে যানজট থেকে মুক্তি পাই।

মনিপুর স্কুলের আরেক শিক্ষার্থী আবীর বলে, আগারগাঁও থেকে যানজট দেখে মেট্রোরেলে উঠে গেছি। এখন অতি অল্প সময়ে গন্তব্যে চলে এসেছি। মেট্রোরেল না থাকলে বাসে এখন ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হতো।

বেসরকারি চাকরিজীবী আহমেদ মুন্না বলেন, ‘অফিস থেকে ফ্যাক্টরি ভিজিটে বের হয়েছি। যাব উত্তরা। দীর্ঘ যানজট দেখে মেট্রোরেলে যাচ্ছি। মেট্রোরেল না থাকলে কী যে বিপদে পড়তাম।’

যানজটে মেট্রোরেলের স্বস্তির বিষয়ে কথা হয় মেট্রোরেলের টিকিটের দায়িত্বে থাকা এক কর্মীর সঙ্গে। তিনি বলেন, ‘আমাদের দুইটা সেশন আছে। একটা পিক টাইম। আরেকটি অফ টাইম। এখন আমাদের অফ টাইম চলছে। দুপুরের দিকে এমনিই চাপ কম থাকে। কিন্তু আজকে একটু চাপ বেশি। রাস্তায় পদযাত্রাকে কেন্দ্র করে যানজট হওয়ার কারণে যাত্রী কিছুটা বেড়েছে।’

এদিকে মঙ্গলবার (১৮ জুলাই) সকালে রাজধানীর গাবতলী থেকে শুরু হয় দুই দিনব্যাপী বিএনপির পদযাত্রা কর্মসূচি।

বিএনপির পদযাত্রার রুট প্ল্যান হলো:

যাত্রাপথ: গাবতলী– টেকনিক্যাল মোড়– মিরপুর-১– মিরপুর-১০ গোল চত্ত্বর– কাজীপাড়া– শেওড়াপাড়া– তালতলা(আগারগাঁও)– বিজয় স্মরণী– কাওরান বাজার– এফডিসি– মগবাজার– মালিবাগ– কাকরাইল– নয়াপল্টন (বিএনপি অফিস)– ফকিরাপুল– মতিঝিল (শাপলা চত্বর)– ইত্তেফাক মোড়– দয়াগঞ্জ– রায়সাহেব বাজার মোড় হয়ে বাহাদুর শাহ পার্ক।

আগামীকাল বুধবারও (১৯ জুলাই) একই সময়ে আব্দুল্লাহপুর থেকে যাত্রাবাড়ী পর্যন্ত এ কর্মসূচি পালন করবে দলটি। এদিনের যাত্রাপথ হিসেবে দেখানো হয়েছে, আব্দুল্লাহপুর– বিমানবন্দর– কুড়িল বিশ্বরোড– নতুন বাজার– বাড্ডা– রামপুরা ব্রিজ– আবুল হোটেল– খিলগাঁও– বাসাবো– মুগদাপাড়া– সায়েদাবাদ–যাত্রাবাড়ী চৌরাস্তা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন