হোম অন্যান্যশিক্ষা বিএনপিকে কৃষিমন্ত্রী: আন্দোলনে ব্যর্থ হয়ে হতাশ হবেন, নির্বাচনে আসুন

রাজনীতি ডেস্ক:

অতীতের মতো এবারও আন্দোলন ব্যর্থ হয়ে বিএনপির নেতাকর্মীরা হতাশার অন্ধকারে নিমজ্জিত হবেন উল্লেখ করে দলটিকে আসন্ন নির্বাচনে অংশ নেয়ার পরামর্শ দিয়েছেন কৃষিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক। আন্দোলন, সংগ্রাম, বিক্ষোভ, অবরোধ, অবস্থান কর্মসূচি পালন করে বর্তমান সরকারের পতন ঘটানো যাবে না বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি)-এ ‘কৃষি বিপ্লব ও জলবায়ু পরিবর্তনের প্রভাব’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরাম ও আইডিইবি।

বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে কৃষিমন্ত্রী বলেন, উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হলে দেশে স্থিতিশীলতা বজায় রাখতে হবে। আমরা কি ফের সেই আগুন সন্ত্রাসের যুগে ফিরে যাব? প্রশ্ন রাখেন কৃষিমন্ত্রী। বলেন, আওয়ামী লীগ কোনো আন্দোলনে ভয় পায় না।

আব্দুর রাজ্জাক বলেন, বিএনপি বলছে তারা আগামী ১৫ দিন টানা রাজনৈতিক কর্মসূচি অব্যাহত রাখবে। এমনকি ঢাকা শহরে অবস্থান নিয়ে রাজধানীকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করে দেয়ার হুমকিও দিচ্ছে তারা।

অতীতে বিএনপির আন্দোলনে কোনো লাভ হয়নি এবারও হবে না উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, সরকার পতনে গত ১৪ বছর বিএনপি সফল হয়নি। আপনারা (বিএনপি) আবার ব্যর্থ হবেন, আবারও চরম হতাশায় নিমজ্জিত হবেন। আপনারা এ ভুল পথ থেকে বেরিয়ে আসুন। আন্দোলন, সংগ্রাম, বিক্ষোভ, অবরোধ, অবস্থান করে সরকারের পতন ঘটানো যাবে না। গত ১৪ বছরে পারেননি, আগামী এক-দেড় মাসেও পারবেন না।

বাংলাদেশে শক্তিশালী বিরোধী দলের প্রয়োজনীয়তা উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, আমরা চাই বাংলাদেশে একটি সক্ষম বিরোধী দল থাকুক। এটা যেকোনো দেশের সরকারের জবাবদিহিতার জন্য গুরুত্বপূর্ণ।

তিনি বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে বলেন, নির্বাচনে আসুন। নির্বাচনের যেকোনো ফলাফল আমরা মাথা পেতে নেব।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন