হোম খেলাধুলা বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সালাউদ্দিন

বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সালাউদ্দিন

কর্তৃক Editor
০ মন্তব্য 10 ভিউজ

খেলাধূলা ডেস্ক:

আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠিতব্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন থেকে সরে গেলেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। কিছুদিন আগেও নির্বাচন করবেন বলে জানিয়েছিলেন তিনি। তবে পারিবারিক কারণে আসন্ন নির্বাচনে লড়বেন না। শনিবার (১৪ সেপ্টেম্বর) বাফুফে ভবনে নিজের এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

কাজী সালাউদ্দিন বলেন, আমি চার মেয়াদে দায়িত্বে ছিলাম। সেজন্য নিজেকে খুব ভাগ্যবান মনে করি, যে এমন সুযোগ আমার জীবনে এসেছে। এখন বাফুফের যে নির্বাচন আসছে, ২৬ অক্টেবরে; আমি এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব না। এটা আমার চূড়ান্ত সিদ্ধান্ত। এটা জানানোর জন্য এসেছি।

টানা ৪ বার বাফুফে সভাপতি হিসেবে নির্বাচিত হন কাজী সালাউদ্দিন। এবারও নির্বাচন করার কথা জানিয়েছিলেন সাবেক এই ফুটবলার। সম্প্রতি আল্ট্রাস নামে বাংলাদেশ ফুটবল সমর্থকদের একটি সংগঠন থেকে সালাউদ্দিনের পদত্যাগের দাবি করা হয়।

সেসময় হুমকির মুখে পদত্যাগ করবেন না জানিয়ে বাফুফে সভাপতি বলেছিলেন, বাংলাদেশ ফুটবল আল্ট্রাসের কী ভূমিকা ফুটবলে? আমি ঘোষণা দিয়েছি ২৬ অক্টোবর বাফুফে নির্বাচন হবে। আমি নির্বাচন করতে পারব কিনা তারা বলার কে? তাদের কে অধিকার দিয়েছে আমাকে হুমকি দেওয়ার?

আসন্ন নির্বাচন করার ঘোষণা দিয়ে তিনি আরও বলেছিলেন, আমি পদত্যাগ করছি না। আমি আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব। আমি কোন হুমকির মুখে ফুটবল ছাড়ব না।

বিদায় বেলায় বাংলাদেশ সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়ন হওয়ায় খানিকটা তৃপ্ত তিনি। বলেন, চার টার্ম বাফুফে সভাপতি হিসেবে কাজ করেছি। এজন্য আমি সৌভাগ্যবান। কিছুদিন আগে সাফ অ-২০ চ্যাম্পিয়ন হয়েছে। এজন্য ভালো লাগা কাজ করছে।

উল্লেখ্য, ২০০৮ সালে প্রথমবারের মতো বাফুফে সভাপতি নির্বাচিত হন কাজী সালাউদ্দিন। এরপর টানা ১৬ বছর ধরে দায়িত্ব পালন করছেন, ছিলেন দক্ষিণ এশীয় ফুটবল সংস্থার (সাফ) সভাপতিও। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের দেড় মাস পর এই প্রথম বাফুফে ভবনে আসলেন তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন