হোম অর্থ ও বাণিজ্য বাজেটকে স্মার্ট বললেন সাদ্দাম হোসেন

অর্থনীতি ডেস্ক:

এবারের বাজেটকে জনবান্ধব ও স্মার্ট বাজেট উল্লেখ করেছে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

২০২৪-২৫ অর্থবছরের বাজেট প্রস্তাবে আনন্দ মিছিলের পর বৃহস্পতিবার (৬ জুন) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা জানান।

সাদ্দাম হোসেন বলেন, ‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও জ্ঞানভিত্তিক অর্থনীতি প্রণয়নে এই বাজেট ভূমিকা রাখবে। মানসম্মত শিক্ষা ব্যবস্থা ও যুবকদের কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি স্মার্ট বাংলাদেশ গঠনে এই বাজেট একটি স্মার্ট বাজেট।’

মধুর ক্যান্টিন থেকে শুরু হওয়া মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের সামনে গিয়ে শেষ হয়। কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে এই মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ আশপাশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নেন।

এদিকে, বঙ্গবন্ধু এভিনিউতে বাজেট নিয়ে ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে মিছিল বের হয়। এ সময় তারা এই বাজেটকে সাধুবাদ জানিয়ে মানুষের প্রত্যাশা পূরণ করার প্রত্যাশা ব্যক্ত করেন।

এর আগে বিকেলে জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট প্রস্তাব পেশ করেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

‘সুখী সমৃদ্ধ উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার’ শীর্ষক এই বাজেটের আকার দেশের ইতিহাসে সবচেয়ে বড়। এবার ৭ লাখ ৯৬ হাজার ৯০০ কোটি টাকার জাতীয় বাজেট ঘোষণা করা হয়েছে। যা আগের অর্থবছরের (২০২৩-২৪) চেয়ে ৩৬ হাজার কোটি টাকা বেশি।

এটি দেশের ৫৩তম এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের টানা চতুর্থ মেয়াদের ও অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর প্রথম বাজেট। আগামী ৩০ জুন এ বাজেট পাস হওয়ার কথা রয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন