হোম অন্যান্যসারাদেশ বাগেরহাটের মোল্লাহাটে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভূমি ও গৃহহীনদের জন্য নির্মানাধীন গৃহ পরিদর্শন করলেন ইউএনও।

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি :

“আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” স্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে বাগেরহাটের মোল্লাহাটে দ্বিতীয় পর্যায়ে ৬০টি গৃহ নির্মান কাজ প্রায় ৯০ শতাংশ সম্পন্ন হয়েছে। ভূমিহীন ও গৃহহীন ক,তালিকা ভূক্ত পরিবারের জন্য নির্মান হচ্ছে এ গৃহ। প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সরকারী খাস জমিতে এই গৃহ নির্মিত হচ্ছে।

মোল্লাহাট উপজেলা নির্বাহী অফিসার ও গৃহনির্মান কাজ বাস্তবায়ন কমিটির সভাপতি মোঃ ওয়াহিদ হোসেন সোমবার(১৭মে) বিকালে মোল্লাহাটে দ্বিতীয় পর্যায় নির্মানাধীন গৃহগুলো পরিদর্শন করেন। তিনি উদয়পুর ইউনিয়নের গিরীশনগর ও আটজুড়ী ইউনিয়নের কদমতলা গ্রামে নির্মানাধীন গৃহগুলো ঘুরে ঘুরে দেখেন এবং সঠিক ভাবে নির্মান কাজ সম্পন্ন করার নির্দেশনা দেন।

এসময় তাঁর সাথে ছিলেন সহকারী কমিশনার(ভূমি) ও উপকারভোগী বাছাই কমিটির সদস্য সচিব অনিন্দ্য মন্ডল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও নির্মানকাজ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মোঃ মফিজুর রহমান ও মোল্লাহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী মোহন প্রমুখ।

জানা গেছে, দ্বিতীয় পর্যায় উদয়পুর ইউনিয়নের গিরীশনগর ও চর আস্তাইল, গাংনী ইউনিয়নের দারিয়ালা ও আটজুড়ী ইউনিয়নের কদমতলা গ্রামে সর্বমোট ৬০টি গৃহ নির্মিত হচ্ছে, যার ৯০শতাংশ কাজ ইতোমধ্যে শেষ হয়েছে ।

৬০টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের ঠাই হবে এখানে। উপকার ভোগীদের গৃহসহ ২শতাংশ জমির দলিল ও প্রদান করা হবে। দুইকক্ষ ও বারান্দা বিশিষ্ট প্রতিটি আধাপাকা রঙ্গীন টিনের ঘরের নির্মান ব্যয় ১ লক্ষ ৯০ হাজার টাকা। সবগুলি গৃহ সরকারি নির্ধারিত একই নকশায় তৈরি হচ্ছে। রান্নাঘর, টয়লেটসহ অন্যান্য সুবিধা ও থাকছে গৃহগুলিতে।

পিআইও জানান পুরোদমে কাজ এগিয়ে যাচ্ছে, আশাকরা হচ্ছে আগামী জুন মাসে মাননীয় প্রধানমন্ত্রী সারাদেশে একযোগে দ্বিতীয় পর্যায়ের উপকারভোগীদের মাঝে ঘরগুলি হস্তান্তরের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন