হোম অন্যান্যসারাদেশ বাগরেহাটে জাতীয় করণরে দাবতিে স্বতন্ত্র ইবতদোয়ী মাদ্রাসা শক্ষিকদরে মানববন্ধন

বাগরেহাটে জাতীয় করণরে দাবতিে স্বতন্ত্র ইবতদোয়ী মাদ্রাসা শক্ষিকদরে মানববন্ধন

কর্তৃক Editor
০ মন্তব্য 81 ভিউজ

বাগরেহাট প্রতিনিধি :

স্বতন্ত্র ইবতদোয়ী মাদ্রাসা জাতীয়করণসহ সাত দফা দাবতিে বাগরেহাটে মানববন্ধন র্কমসূচি পালতি হয়েছে। বুধবার দুপুরে বাগরেহাট জেলা প্রশাসকরে র্কাযালয়রে সামনের সড়কে বাংলাদশে স্বতন্ত্র ঈবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন , বাংলাদশে স্বতন্ত্র ঈবতেদায়ী মাদ্রাসা শিক্ষক  সমিতির কন্দ্রেীয় কমিটির  সভাপতি মাও. কাজী ফয়েজুর রহমান, বাগেরহাট  জেলা  শাখার সভাপতি মাও. মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদকব মাও. শামসুল হক আনছারী, সহ-সভাপতি মাও. মতিয়ার রহমান, মোল্লা মুদ্দাসসরি আলী, মোঃ মশিউর রহমান প্রমুখ। মানববন্ধনে জেলার ৯ উপজেলার ১‘শ ৬৫টি স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা অংশগ্রহন করেন ।

বক্তারা বলেন , মাদ্রাসা শিক্ষা  র্বোডরে র্শত পূরণ সাপেক্ষে স্বতন্ত্র ইবতদোয়ী মাদ্রাসা রজেষ্ট্রিশেন প্রাপ্ত হয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের বিধি মোতাবকে সকল র্কাযক্রম পরিচালিত হচ্ছে। ১৯৯৪ সালে এক পরিপত্রের মাধ্যমে রজেষ্ট্রিার বেসরকারি প্রাইমারী ও স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শক্ষিকদরে বেতন ৫‘শ টাকা নর্ধিারণ করা হয়।পরর্বতীতে রজেষ্ট্রিার বেসরকারি প্রাইমারী গুলোকে সরকার জাতীয় করণ করলেও  অবহেলিত থেকে  যায় স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা।এই মাদ্রাসার শিক্ষকরা  এখন না খেয়ে মরার উপক্রম হয়েছে। জাুতির  জনক বঙ্গবন্ধুর প্রতিষ্ঠিত স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকদের  বাঁচাতে মাদ্রাসাগুলোকে জাতীয়করণ করার দাবি জানাচ্ছি ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন