হোম অন্যান্যসারাদেশ বাংলাদেশের কন্ডিশনে মানিয়ে নেওয়ার চেষ্টায় নিউজিল্যান্ড

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নিউজিল্যান্ড ক্রিকেট দল এখন বাংলাদেশে। ঢাকায় পা রাখার পরদিনই মাঠের প্রস্তুতিতে নেমে পড়েছে কিউইরা। আগামী ২১ সেপ্টেম্বর প্রথম ওয়ানডেতে মাঠে নামবে নিউজিল্যান্ড ও বাংলাদেশ। এর আগে হাতে খুব বেশি সময় না থাকায় অল্প সময়েই কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টায় সফরকারীরা।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করে কিউইরা। শুরুতে রানিং সেশন ও কিছুটা গা গরম করেই একাডেমি মাঠে ব্যাটে-বলের অনুশীলন শুরু করে নিউজিল্যান্ড। দুপুর ১টা পর্যন্ত অনুশীলন করেছে সফরকারীরা।

বিশ্বকাপের কথা মাথায় রেখে জাতীয় দলের বড় তারকাদের ছাড়াই সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে নিউজিল্যান্ড। বাংলাদেশের কন্ডিশনে এর আগে যতবারই খেলেছে কিউইরা, ততবারই বাংলাদেশের স্পিনারদের সামলাতে হিমশিম খেতে হয়েছে সফরকারীদের। সেই কথা মাথায় রেখে, অনুশীলনের শুরুতে একঝাঁক স্পিনার দিয়ে ব্যাটারদের ঝালিয়ে নিয়েছেন প্রধান কোচ লুক রঙ্কি।

এর আগে গতকাল রোববার (১৭ সেপ্টেম্বর) দুই বহরে নিউজিল্যান্ড দলের ২৩ জন সদস্য ঢাকায় পা রাখেন।

বাংলাদেশে নিউজিল্যান্ডের ওয়ানডে রেকর্ডটা সুখকর নয়। এর আগে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশের লজ্জা পেতে হয়েছে নিউজিল্যান্ডকে। সেই কথা মাথায় থাকলেও বিশ্বকাপ দলে থাকা ক্রিকেটারদের বিশ্রাম দিতেই বাংলাদেশে পাঠায়নি বোর্ড। নিউজিল্যান্ডের বিপক্ষে মিরপুরে ওয়ানডে সিরিজ শুরু হবে ২১ সেপ্টেম্বর। ২৩ এবং ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের পরের দুই ম্যাচ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন