হোম জাতীয় বন্যাদুর্গত এলাকা থেকে শিশুসহ ২৬০ জনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস

বন্যাদুর্গত এলাকা থেকে শিশুসহ ২৬০ জনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস

কর্তৃক Editor
০ মন্তব্য 27 ভিউজ

জাতীয় ডেস্ক:

বন্যাদুর্গত এলাকায় আটকে পড়া শিশুসহ ২৬০ জনকে উদ্ধার করে নিরাপদ স্থানে স্থানান্তর করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেল পর্যন্ত তাদেরকে উদ্ধার করা হয়। উদ্ধারকাজ এখনও চলমান রয়েছে।

বৃহস্পতিবার ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্যাদুর্গত এলাকায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উদ্ধারকাজ পরিচালনা করছে। তাদের সাথে স্থানীয় স্বেচ্ছাসেবকরাও রয়েছেন। উদ্ধারকাজের সার্বক্ষণিক খোঁজ রাখতে ঢাকার মনিটরিং সেল খোলা রয়েছে। তাছাড়া, ফায়ার স্টেশনগুলোকে আশ্রয়স্থল হিসেবেও ব্যবহার করা যাবে বলেও জানানো হয়।

এতে আরও বলা হয়, চট্টগ্রাম থেকে ১৬ সদস্যের ১টি এবং ঢাকা ও বরিশাল থেকে ১০ সদস্যদের ৩টি উদ্ধারকারী দল ফেনী ও বন্যাকবলিত এলাকায় পাঠানো হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উদ্ধারকারী দল ফেনীর উদ্দেশে রওনা দিয়েছে। দলগুলোর সাথে ওয়াটার রেসকিউ টেন্ডার, টিভি ক্যান্টার গাড়ি, মাইক্রোবাস, রেসকিউ কমান্ড ভেহিক্যাল, জেমিনি বোট, ইন্জিনসহ ইনফ্লোটেবল বোট, লাইফজ্যাকেট, লাইফবোটসহ বিভিন্ন উদ্ধার সরঞ্জাম রয়েছে।

উল্লেখ্য, ফায়ার সার্ভিসের হটলাইন নম্বর ১০২ এবং নিয়ন্ত্রণ কক্ষের নিয়মিত নম্বর ০২২২৩৩৫৫৫৫৫ চালু রয়েছে। পাশাপাশি যোগাযোগের জন্য মনিটরিং সেলের ০১৭১৩-০৩৮১৮১ মোবাইল নম্বর ও জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করা যাবে। এসব নম্বরের পাশাপাশি ফায়ার স্টেশনসমূহ এবং বিভাগীয় নিয়ন্ত্রণ কক্ষের মাধ্যমেও বন্যা দুর্গতরা ২৪ ঘণ্টা সেবা নিতে পারবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন