হোম অন্যান্যসারাদেশ বঙ্গবাজারের পোড়া কাপড় কিনছে বিদ্যানন্দ

রাজধানীর বঙ্গবাজারে আগুনে পুড়ে যাওয়া কাপড় কেনার ঘোষণা দিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। প্রতিষ্ঠানটি তাদের ফেসবুক পেজে এক পোস্টে জানিয়েছে, বঙ্গবাজারের সব পোড়া কাপড় কিনে নেবে তারা।

স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছারখার হয়ে গেছে প্রায় সাড়ে পাঁচ হাজারের বেশি দোকান ও গোডাউন। এতে নিঃস্ব হয়েছেন হাজারো ব্যবসায়ী। আসন্ন ঈদকে কেন্দ্র করে জমে ওঠে নগরীর ব্যস্ত এই কাপড়ের বাজার। গত কয়েক বছর করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত হয়েছেন ব্যবসায়ীরা। এবার ব্যবসায়ীরা আশায় বুক বেঁধেছিলেন। কিন্তু মঙ্গলবার ভোরে সে স্বপ্ন পুড়ে ছাই হয় দাউ দাউ আগুনে। বাতাসে ভাসছে সেই স্বপ্ন পোড়ার গন্ধ।

সরকারসহ এরইমধ্যে অনেকেই তাদের সাহায্যে এগিয়ে আসার কথা জানিয়েছেন। তবে সামাজিক বিভিন্ন কাজে প্রশংসিত বিদ্যানন্দ ফাউন্ডেশন নিয়েছে ভিন্ন উদ্যোগ। 
 
প্রতিষ্ঠানটি মঙ্গলবার (৪ এপ্রিল) সন্ধ্যায় ফেসবুকে লিখেছে, ‘আগুনে দাগ লেগে যাওয়া একটা কাপড় কি আপনার ঈদের বাজেট থেকে কিনতে চাইবেন? একটু দাগ না হয় থাকছে কাপড়ে, কিন্তু একটা সংসারের কষ্টের দাগ তো মুছবে!
 
বিদ্যানন্দ বিক্রির অনুপযোগী কিন্তু পরার উপযোগী কাপড়গুলো কিনে নিতে চায় বিনামূল্যে বিতরণের জন্য। পরিবেশগত কারণে এগুলোর ব্যবহার নিশ্চিত করতে চাই। আপনাদের সাড়ার অপেক্ষায় রইলাম।’
 
তারা এ সহায়তার জন্য বিকাশ-রকেটসহ বিভিন্ন মোবাইল ব্যাংকিং এবং পেপাল নম্বরও দিয়েছে–
 
বিকাশ (মার্চেন্ট): 01878116230 (counter no: 1)
বিকাশ (ব্যক্তিগত): 01708521955 , 01708521956
নগদ (মার্চেন্ট): 01631554646 (counter no: 1)
রকেট (ব্যক্তিগত): 017141180737, Biller ID 151
পেপল – donate@bidyanondo.org See less
 
এর আগে, মঙ্গলবার ভোর ৬টা ১০ মিনিটে রাজধানীর বঙ্গবাজার মার্কেটে আগুন লাগার খবর পাওয়া যায়। সংবাদ পাওয়ার পর ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় ভোর সোয়া ৬টার দিকে। একে একে ৪৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। আরও যোগ দেয় সেনা, নৌ ও বিমান বাহিনীর দলও। সবার চেষ্টায় ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আসে সাড়ে ৬ ঘণ্টা পর।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন