হোম অন্যান্যসারাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে জিয়ার মরণোত্তর বিচার চাইলেন কেন্দ্রীয় যুবলীগ নেতা কাজী সরোয়ার

নড়াইল অফিস:

১৫ আগস্টের জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ষড়যন্ত্রকারী জিয়াউর রহমানের মরণোত্তর বিচার চাইলেন-কেন্দ্রীয় যুবলীগের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ও নড়াইল জেলা আওয়ামী লীগের সদস্য কাজী সরোয়ার হোসেন।

নড়াইলের নড়াগাতীতে স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শোক র‌্যালি ,আলোচনা সভা, দোয়া মাহফিল ও তবারক বিতারণ অনুষ্ঠানে তিনি এই দাবি করেন।

এ সময় তিনি বলেন ১৯৭৫ সালের ১৫ আগস্ট যারা বর্বরোচিত হত্যকান্ড ঘটিয়ে ছিলো, তাদের মধ্যে যাদের ফাঁসির রায় এখনো কার্যকর হয়নি ,তাদের অবিলম্বে দেশে ফিরিয়ে এনে এ রায় কার্যকর করা এবং জিয়াউর রহমান নিজের ক্ষমতার অপব্যবহার করে জোর করে ক্ষমতায় এসেছিলেন, সেই ১৫ আগস্টের ষড়যন্ত্রকারী স্বৈরাচারী জিয়াউর রহমানের মরণোত্তর বিচারসহ একুশে আগষ্ঠ এর হামলাকারীদের দ্রুত বিচারের দাবি জানান।

বুধবার (৩০ আগস্ট) বিকালে নড়াগাতী থানার ৬টি ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে কাঁচারীবাড়ী মাঠে এ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন কাজী সরোয়ার হোসেন।

শোক র‌্যালিটি নড়াগাতি কাঁচারীবাড়ী মাঠ প্রঙ্গনে থেকে শুরু হয়ে নড়াগাতি বাজার প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়, পরে ঐ স্থানে আলোচনা সভা, দোয়া মাহফিল শেষে তবারক বিতারণ করা হয়।

নড়াগাতি বাউশোনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মন্টু মোল্যার সভাপতিত্বে সিনিয়র সচিব ও বঙ্গবন্ধু তৃণমুল পরিষদের সভাপতি খাজা মিয়া, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ, নড়াগাতী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী মফিজুল হক, কেন্দ্রীয় যুবলীগ নেতা নাদিম মাহমুদ, বাউশোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চুন্নু শেখ, জয়নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন চৌধুরীসহ নড়াগাতী থানার ছয়টি ইউনিয়নের আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা, ১৯৭৫ সালের ১৫ আগস্ট যারা বর্বরোচিত হত্যকান্ড ঘটিয়েছিলো, তাদের অনুসারীরা এখনো দেশে অরাজকতা তৈরি করার চেষ্টা করছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নানা ধরণের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এই আগষ্ট মাসের শোককে শক্তিতে রূপান্তরিত করে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আওয়ামীলীগ সরকারকে আগামীতে ক্ষমতায় আনতে নেতাকর্মীদের জোরালো ভাবে কাজ করার অনুরোধ জানান। যেই নৌকা প্রতিকে নমিনেশন পাক না কেনো, আমরা সবাই এক হয়ে নৌকা প্রতিককে বিজয়ী করে জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রীর জন্য এক হয়ে কাজ করা আহবান জানান।

আলোচনা সভা শেষে ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ শাহাদত বরণকারীদের আত্মার শান্তি কামনায় দোয়া মাহফিল ও পরে গণভোজ অনুষ্ঠিত হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন