হোম অন্যান্যসারাদেশ ফুলে ফুলে ভরে যায় মনিরামপুরে কেন্দ্রীয় শহীদ মিনার

রিপন হোসেন সাজু,মনিরামপুর (যশোর):

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে ফুলে ফুলে ভরে যায় মনিরামপুর শহীদ মিনার। বেদনা আর গর্ব নিয়ে মানুষের সব পথ যেন এক হয়ে মিশে গেছে ইউএনও অফিসের সামনে কেন্দ্রীয় শহীদ মিনারে। কেন্দ্রীয় শহীদ মিনারে আসা মানুষের হাতে ছিল ফুল, কণ্ঠে বিষাদমাখা চিরচেনা গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি।

এসময় শহীদ মিনারের বেদিতে শ্রদ্ধা নিবেদন করেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। পরে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পৌরসভা, মনিরামপুর প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা শহীদ মিনার বেদীতে শ্রদ্ধা নিবেদন করেন। ২১ ফেব্রুয়ারি সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সকল বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। এছাড়া স্কুল, কলেজ, সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা ও সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মসজিদে শহীদদের রুহের মাগফেরাত, দেশের শান্তি ও কল্যাণ কামনা করে বিশেষ দোয়া মাহফিল আয়োজন করা হয়।

বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে পৌরসভা চত্বরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান। উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মুরাদুজ্জামান মুরাদের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক জেলা পরিষদ সদস্য গৌতম চক্রবর্তী, ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট বশির আহম্মেদ খান, উপজেলা যুবলীগের আহবায়ক ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল, আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হোসেন মেল, উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক তাসরিন সুলতানা শোভা, ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম জিন্নাহ, আওয়ামী লীগ নেতা কাজী মাহমুদ পারভেজ শুভ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম রিপন, উপজেলা শ্রমিকলীগের আহবায়ক চিন্ময় মজুমদার বাবু, যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর হোসেন, পৌর কাউন্সিলর আব্দুল কুদ্দুস, বাবুলাল চৌধুরী, কাউন্সিলর সুমন দাসসহ উপজেলা, পৌর, ইউনিয়ন আওয়ামী লীগের সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন