হোম রাজনীতি ফিলিস্তিন মুক্ত করতে মুসলিম দেশগুলোকে নীরবতা ভাঙার আহ্বান চরমোনাই পীরের

ফিলিস্তিন মুক্ত করতে মুসলিম দেশগুলোকে নীরবতা ভাঙার আহ্বান চরমোনাই পীরের

কর্তৃক Editor
০ মন্তব্য 70 ভিউজ

রাজনীতি ডেস্ক:

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম (চরমোনাই পীর) বলেছেন, বিশ্ব মুসলিম দেশগুলোর নীরবতার কারণে ফিলিস্তিন মুক্ত হচ্ছে না। তাদের উচিত নীরবতা ভেঙে কঠোর প্রতিবাদ করা।

শনিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় সিলেট আলিয়া মাদ্রাসা মাঠের ভিআইপি লাউঞ্জে হুরমতে আকসা কনফারেন্সে এ কথা বলেন চরমোনাই পীর।

তিনি বলেন, ফিলিস্তিনের জন্য আমাদের প্রথম কাজ হলো নিজ নিজ অবস্থান থেকে আওয়াজ উঠানো এবং মুসলিম সরকারগুলোর কাছে কঠোরভাবে এই দাবি তোলা যে আপনারা এ যুদ্ধে নীরবতার ভান ধরে বসে থাকবেন না। বরং হামাসসহ অন্যান্য প্রতিরোধ যোদ্ধাদের সাহায্যে গিয়ে আসুন। শুধু মৌখিক বিবৃতি ও সমর্থনই যথেষ্ট নয় বরং তাদের সর্বাত্মক সহযোগিতা করা এবং মুসলমানদের অবশ্য কর্তব্য হলো মজলুমদের জন্য দোয়া করা।

১৯৪৮ সালে জাতিসংঘের প্রস্তাবে ইসরাইলকে বাস করার জন্য সুযোগ দিয়ে মুসলমানদের ওপর একের পর হত্যাকাণ্ড চালানো হচ্ছে জানিয়ে তিনি বলেন, বিশ্বব্যাপী সাম্রাজ্যবাদীদের সূক্ষ্ম কূটচালের কারণে মধ্যপ্রাচ্য পরিস্থিতির চরম অবনতি ঘটছে।

চরমোনাই পীর আরও বলেন, সাম্রাজ্যবাদীর চক্রের জবরদখলে প্রতিষ্ঠিত অবৈধ রাষ্ট্র ইসরাইল ও পশ্চিমা দেশগুলো মানবাধিকার গণতন্ত্রের কথা বলে মানুষ হত্যা করে। আমেরিকা ইউরোপসহ যেসব দেশ যুগ যুগ ধরে ফিলিস্তিন মুসলমানদের হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে সেখানে জাতিসংঘের কোনো প্রতিবাদ নেই। পাশাপাশি ওআইসির মতো সংগঠন মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলোর ভূমিকাও দুঃখজনক।

এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় ওলামা মাশায়েখ আয়িম্মা পরিষদ সিলেট মহানগর সভাপতি হাফিজ মাওলানা আসআদ উদ্দিন, সাধারণ সম্পাদক মাওলানা বদরুল ইসলাম, ইসলমী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ প্রমুখ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন