হোম জাতীয় ফিলিস্তিনের জন্য বাংলার মসজিদে দোয়া ও মোনাজাত

জাতীয় ডেস্ক:

দখলদার ইসরাইলি বাহিনীর ফিলিস্তিনে বর্বরোচিত হামলার নিন্দা জানিয়েছেন মুসল্লিরা। সারা দেশে মসজিদে জুমার নামাজের পর ফিলিস্তিনের মজলুম স্বাধীনতাকামী মানুষের জন্য দোয়া ও মোনাজাত করেন তারা। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজ-পরবর্তী মোনাজাতে অংশ নিয়ে মহান সৃষ্টিকর্তার দরবারে চোখের পানি ফেলেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

শুক্রবার (২০ অক্টোবর) জুমার নামাজ শেষে দেশের প্রতিটি মসজিদে দোয়া ও মোনাজাতে শামিল হন মুসল্লিরা।

ইসরাইলের বর্বরোচিত হামলায় মরছে মানুষ, ভূলুণ্ঠিত হচ্ছে মানবতা। বর্বরতা আর নগ্নতার সীমা ছাড়িয়ে দখলদার ইসরাইল হামলা করছে হাসপাতাল, ধর্মীয় উপাসনালয়ে। নির্বিচারে মেরে ফেলা হচ্ছে নিষ্পাপ শিশুসহ নিরাপদ মুক্তিকামী মানুষকে।

ইসরাইলি হামলার প্রতিবাদ এবং ফিলিস্তিনের নির্যাতিত-নিপীড়িত মানুষের জন্য চোখের পানি ফেলেন মুসল্লিরা। হাজার হাজার মাইল দূরে অবস্থিত ফিলিস্তিনের শান্তিকামী মানুষের জন্য শূন্যে দুই হাত তুলে দোয়া করেন মহান রবের দরবারে। ধ্বংসলীলার পরিবর্তে সৃষ্টিকর্তা যেন শান্তি প্রতিষ্ঠা করেন সেই প্রার্থনা করেন তারা।

মুসল্লিরা জানান, ইসরাইলের বর্বরতা এমন পর্যায়ে পৌঁছে গেছে যে দুধের শিশুও এ থেকে রক্ষা পাচ্ছে না। আমেরিকা বরাবরই মানবতাবিরোধী। মানবাধিকারের কথা বললেও তারাই বেশি মানবাধিকার লঙ্ঘন করে।

মুসল্লিরা আরও জানায়, আমেরিকা ইসরাইলের পক্ষ নিয়েছে। আর অন্যরা কেউ নীরব থেকেছে, কেউবা আবার ইসরাইলের বিপক্ষে সরব হয়েছে। তাই পুরো মুসলিম বিশ্বকে অভিন্ন কর্মসূচি গ্রহণ করে ইসরাইলকে প্রতিহত করার আহ্বানও জানান তারা।

এখন পর্যন্ত দখলদার ইসরাইলি বাহিনীর হামলায় প্রায় ৪ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানায় আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন