হোম খেলাধুলা ফাইনালে হারের পরে বড় জরিমানার খড়গে ভারত

খেলাধূলা ডেস্ক:

একে তো হার, তার ওপরে জরিমানার খড়গ। দুইয়ে মিলে নাস্তানাবুদ দশা হয়েছে ভারতের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফির শতভাগ জরিমানা করা হয়েছে রোহিত শর্মার দলকে। একই কারণে জরিমানা করা হয়েছে অস্ট্রেলিয়াকেও।

সোমবার (১২ জুন) আইসিসির ওয়েবসাইট থেকে এ তথ্য জানা যায়। এতে চ্যাম্পিয়নশিপের শিরোপার সঙ্গে ম্যাচ ফিও হারাতে হলো ভারতকে। ফাইনাল ম্যাচ থেকে কোনো টাকা পাবেন না দেশটির ক্রিকেটাররা।

ক্রিকেট সংস্থাটির ওয়েবসাইটে বলা হয়, আইসিসি কোড অব কনডাক্ট ২.২২ ভঙ্গের কারণে ভারতকে ম্যাচ ফির পুরো টাকা এবং অস্ট্রেলিয়াকে ম্যাচ ফির ৮০ শতাংশ টাকা জরিমানা করা হলো। নিয়ম অনুযায়ী, নির্ধারিত সময়ের মধ্যে বোলিং শেষ করতে না পারলে প্রতি ওভারের জন্য ২০ শতাংশ জরিমানা করার বিধান রয়েছে।

ফাইনাল ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে ভারত ৫ ওভার পিছিয়ে থাকে। ফলে ২০ শতাংশ হারে শতভাগ জরিমানার খড়গে পড়ে দেশটি। আর ৪ ওভার পিছিয়ে থাকার কারণে অজিদের জরিমানা হয় ৮০ শতাংশ।

এছাড়া আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ জানিয়ে বাড়তি জরিমানা গুনতে হচ্ছে ভারতীয় ব্যাটার শুভমান গিলকে। টেস্টের চতুর্থ দিনে কোড অব কনডাক্ট ২.৭ ভঙ্গের কারণে তাকে দলীয় জরিমানার বাইরেও ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়। তাতে গিলের জরিমানা দাঁড়িয়েছে ১১৫ শতাংশে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন