হোম ঢাকাফরিদপুর ফরিদপুর জেলার সকল নার্সিং ও মিড ওয়ারি শিক্ষার্থীবৃন্দের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি

ফরিদপুর জেলার সকল নার্সিং ও মিড ওয়ারি শিক্ষার্থীবৃন্দের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি

কর্তৃক Editor
০ মন্তব্য 9 ভিউজ

ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুর জেলার সকল নার্সিং ও মিড ওয়ারি শিক্ষার্থী বৃন্দের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন হচ্ছে। আজ রবিবার বেলা বারোটায় ফরিদপুর মেডিকেল কলেজ হতে একটি বিক্ষোভ মিছিল ও পরে সিভিল সার্জন অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হয় এই সংবাদ দেখা পর্যন্ত কর্মসূচি চলছিল। ফরিদপুর জেলার বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক সমূহে অনিবন্ধিত ভুয়া নার্স নিয়ে নার্সিং সেবা দেওয়ার নামে প্রতারণা ও স্বাস্থ্য সেবায় সকল প্রকার দুর্নীতি বন্ধের প্রতিবাদে উক্ত কর্মসূচি পালিত হচ্ছে।

এ সময় ফরিদপুর জেলার বেশ কয়টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ ‌ উক্ত কর্মসূচিতে অংশগ্রহণ করেন। তারা ফরিদপুরের ডেপুটি সিভিল সার্জন শাহ মোহাম্মদ বদরুদ্দোজা এর কাছে ‌ ফরিদপুরের স্বাস্থ্যসেবার বিভিন্ন দিক তুলে ধরেন এবং বিভিন্ন অনিয়ম এর বিরুদ্ধে তার প্রতিকার দাবি করেন। তারা বলেন ফরিদপুর শহরের বিভিন্ন ক্লিনিকে ‌ এবং নার্সিং হোম গুলোতে চিকিৎসা সেবা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে ‌। অধিকাংশ ক্ষেত্রেই ‌ কোনরকম অপেশাদার ও ভুয়া নার্স দিয়ে চিকিৎসা করানো হচ্ছে যে কারণে প্রকৃত নার্সরা সেবা প্রদান করা থেকে বঞ্চিত হচ্ছে এবং রোগীরা পড়ছে হুমকির মধ্যে। ব্যাহত হচ্ছে স্বাস্থ্যসেবা ।এসব প্রতিষ্ঠানে বিভিন্ন অনিয়ম চলার পর মাঝে মাঝে অভিযান চলে বন্ধ করে দেয়া হয় সেই প্রতিষ্ঠানগুলো। কিন্তু ‌ দুই একদিনের মধ্যে ‌ সে প্রতিষ্ঠান আবার চালু হয়ে যায়।

তারা বলেন আমরা ইতো পূর্বে এ ব্যাপারে সিভিল সার্জন এর দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করলেও তিনি আমাদের এই জনগুরুত্ব পূর্ণ ব্যাপারটি কে কোন গুরুত্ব দেননি। আর তাই এ সমস্যার সমাধান হওয়া পর্যন্ত ‌ আমরা এখান থেকে যাব না।

এরপর তারা তাদের কাঙ্খিত উত্তর না পেয়ে সিভিল সার্জন অফিসের সামনে পকেট গেট তালা বদ্ধ করে রাখেন ‌ এবং পরবর্তীতে সিভিল সার্জন অফিসের রাস্তার সামনে অবস্থান কর্মসূচি পালন করেন এ সংবাদ লেখা পর্যন্ত কর্মসূচি চলছিল। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে খন্দকার মইন , আদনান সামি, সোহান ফুয়াদ, নীরা খন্দকার। এ সময় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ এ কর্মসূচিতে অংশগ্রহণ করছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন