হোম ঢাকাফরিদপুর ফরিদপুরে বি-৭১ ডায়াগনিস্ট সেন্টারের বর্ষ পূর্তি উদযাপিত

ফরিদপুরে বি-৭১ ডায়াগনিস্ট সেন্টারের বর্ষ পূর্তি উদযাপিত

কর্তৃক Editor
০ মন্তব্য 6 ভিউজ

ফরিদপুর প্রতিনিধি :

বিশ্বমানের স্বাস্থ্য সেবা নিয়ে ফরিদপুর শহরের প্রানকেন্দ্র নীলটুলির মুজিব সড়কে গড়ে উঠা বি-৭১ ডায়াগনিস্ট সেন্টারের ১ম বর্ষ পূর্তি নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে। এ উপলক্ষে অসহায়-দুস্থ্য মানুষের মাঝে প্রায় ২ সহস্রাধিক ‌ উন্নতমানের গেঞ্জি ও টুপি বিতরন করা হয়। এছাড়াও ১ম বর্ষ পূর্তি উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প এর মাধ্যমে বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা দেড় শতাধিক মানুষকে প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষাসহ দিনব্যাপি তাদের বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

প্রতিষ্ঠান সুত্রে জানা যায়, বি-৭১ ডায়াগনিস্ট সেন্টার নামক এ প্রতিষ্ঠানটিতে সঠিক রোগনির্ণয়, নির্ভুল চিকিৎসা সেবা ও রোগ প্রতিরোধে ফরিদপুরের মধ্যে এই সর্বপ্রথম যুক্ত করা হয়েছে মাইক্রোবায়োলজি ল্যাব। এছাড়াও আধূনিক পিসিআর ল্যাব, ডিজিটাল প্যাথলজি, ইকোকার্ডিওগ্রাফি, ডিজিটাল এক্স-রেসহ বিভিন্ন আধূনিক মানের যন্ত্রপাতি নিয়ে যাত্রা শুরু করেছে বি-৭১ ডায়াগনিস্ট সেন্টার। এ বিষয়ে প্রতিষ্ঠানের চিফ অপারেটর অফিসার (সিওও) মো: আমিনুল ইসলাম জানান, সাংবিধানিক ভাবে স্বাস্থ্যসেবা প্রতিটি নাগরিকের মৌলিক অধিকার। তবে আমাদের সম্পদ সীমিত হওয়ায় ইচ্ছা থাকা সত্বেও রাষ্ট্র প্রতিটি নাগরিকের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারছে না। তাই বেসরকারি প্রতিষ্ঠানগুলি বিকশিত হয়েছে। এরই ধারাবাহিকতায় স্বল্প খরচে আধুনিক মানের সঠিক চিকিৎসাসেবা প্রদানের লক্ষ নিয়ে যাত্রা শুরু করেছে বি-৭১ ডায়াগনস্টিক সেন্টার।

এর আগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আয়োজিত কার্যক্রমের শুভ উদ্বোধন করেন ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকি। এ সময় ফরিদপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দও প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বি-৭১ ডায়াগনিস্ট সেন্টারসহ বি-৭১ গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সিআইপি মোহাম্মদ নান্নু শেখ (ঘজই) পোল্যান্ডের একজন স্বনামধন্য ব্যবসায়ী। তিনি প্রতিবছর বৈদেশিক মুদ্রা দেশে পাঠিয়ে বাংলাদেশের আর্থিক জিডিপির হার বৃদ্ধিতে বিশেষ অবদান রেখে চলেছেন। একই সাথে বাংলাদেশে বিশ্বমানের স্বাস্থ্য সেবা গড়ে তোলা সহ আধূনিক চিকিৎসাসেবা প্রদানে সুযোগ করে দেওয়ার পাশাপাশি দেশে কর্মসংস্থান সৃষ্টিতে তিনি কাজ করে চলেছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন