হোম অন্যান্যসারাদেশ ফরিদপুরে জেলা ভোক্তা অধিদপ্তরের বাজার তদারকি, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে নিত্যদ্রব্য পণ্য আলু, ডিম ও পেঁয়াজের বাজারে জেলা ভোক্তা অধিদপ্তরের তদারকি করেন। এ বিভিন্ন অনিয়মের দায়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

আজ শনিবার ফরিদপুরে হিমাগার, হেলিপোর্ট বাজার ও হাজী শরীয়তউল্লাহ বাজারে অভিযান পরিচালনা করা হয়। জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ এর নেতৃত্বে বেলা সাড়ে বারোটা থেকে দুপুর প্রায় তিনটা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

অধিদপ্তরটির জেলা সহকারী পরিচালক মো. সোহেল শেখ জানায়, সরকার নির্ধারিত দামে আলু, দেশি পেঁয়াজ ও ডিম বিক্রি নিশ্চিতে আজকের এই তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। সরকারের বেধে দেয়া দামে হিমাগারে আলু বিক্রি কার্যক্রম তদারকি করা হয়। হিমাগার হতে আজ আলু ফরিদপুর বাজারে বিক্রি হয়নি। বাজারে ডিম সরকার নির্ধারিত দামেই বিক্রি হলেও আজ আলু ৪২-৪৩ টাকা দরে বিক্রি হচ্ছে। পাকা ক্রয়-বিক্রয় রশিদ পাওয়া গেলেও কয়েকটি দোকানে পাকা ভাউচার ও মূল্য তালিকা হালনাগাদ পাওয়া যায়নি। আলুর সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক ছিল। দাম বেশি নেয়া, ক্রয় ভাউচার মূল্য ও তালিকা হালনাগাদ না থাকায় মেসার্স দিশারী ট্রেডার্সকে ২,০০০ টাকা এবং আলুর দাম বেশি নেয়ায় মেসার্স হাওলাদার ট্রেডার্সকে ২,০০০ টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের দায়ে ঘোষের হোটেলকে ২,০০০ টাকা সহ মোট ৩টি প্রতিষ্ঠানকে ৬,০০০ টাকা জরিমানা আরোপ করা হয়। পাকা ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ ও মূল্য তালিকা হালনাগাদ টানানোর বিষয়ে আলু, পেঁয়াজ ও ডিম ব্যবসায়ীদেরকে বিশেষভাবে সচেতন করা হয়েছে।

এসময় জেলা পুলিশের ১টি টিম ও বাজার ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত থেকে এ বাজার তদারকিতে সার্বিক সহযোগিতা করেন।

সহকারী পরিচালক মো. সোহেল শেখ বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা ও জেলা প্রশাসনের সহযোগিতায় জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন