হোম অন্যান্যসারাদেশ ফরিদপুরের সালথায় পেঁয়াজের আড়তে ভোক্তা অধিদপ্তরের অভিযান দুটি প্রতিষ্ঠানকে জরিমানা 
ফরিদপুর প্রতিনিধি:
সরকার নির্ধারিত দামে দেশি পেঁয়াজ বিক্রয় নিশ্চিতে ফরিদপুরের সালথায় পেঁয়াজের আড়তে জেলা ভোক্তা অধিদপ্তর অভিযান পরিচালনা করেন। এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে ২ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।
আজ সোমবার  ফরিদপুরের সালথা উপজেলার বালিয়াগট্টি পেঁয়াজের আড়তে এ অভিযান পরিচালনা করা হয়। জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ এর নেতৃত্বে সকাল সাড়ে আটটা থেকে বেলা বারোটা পর্যন্ত এ অভিযান চলে।
অধিদপ্তরটির জেলা সহকারী পরিচালক মো. সোহেল শেখ জানায়, আড়তে দেশি পেঁয়াজ আজ কৃষক কাছ থেকে প্রতি মন প্রকারভেদে ২০০০ থেকে ২২০০ টাকা দরে বেপারীরা ক্রয় করছেন। পেঁয়াজ এর গড় মূল্য কৃষক পর্যায়ে ৫৬ টাকা। গত সপ্তাহের তুলনায় কৃষক পর্যায়ে পেঁয়াজের দাম মন প্রতি ২০০ টাকা কমেছে।
পাকা ক্রয়-বিক্রয় রশিদ পাওয়া গেলেও কয়েকটি দোকানে মূল্য তালিকা হালনাগাদ পাওয়া যায়নি। দাম বেশি নেয়া, মূল্য তালিকা হালনাগাদ না থাকায় আড়ত মেসার্স আব্দুর রব বাণিজ্যালয়কে ৪,০০০ টাকা ও মেসার্স মালেক ট্রেডার্সকে ২,০০০ টাকাসহ মোট ২টি প্রতিষ্ঠানকে ৬,০০০ টাকা জরিমানা আরোপ করা হয়। সরকার নির্ধারিত মূল্যে দেশি পেঁয়াজ ক্রয়-বিক্রয় করা এবং পাকা ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ ও মূল্য তালিকা হালনাগাদ টানানোর বিষয়ে ব্যবসায়ীদেরকে বিশেষভাবে  নির্দেশনা দেয়া হয়েছে।
এসময় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক মো: রইচউদ্দিন, ফরিদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পরিচালক মোঃ সিদ্দিকুর রহমান, জেলা ও উপজেলা পুলিশের ২ টি টিম এবং বাজার ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত থেকে অভিযানে সার্বিক সহযোগিতা করেন।
অধিদপ্তরটির জেলা সহকারী পরিচালক মো. সোহেল শেখ বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা ও জেলা প্রশাসনের সহযোগিতায় জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন