হোম অন্যান্যসারাদেশ ফকিরহাটে লখপুরে ঈদগাহের ৬ শতাধিক মুসল্লীকে টুপি উপহার ও ফিরনী খাওয়ালেন ইউপি সদস্য

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :

বাগেরহাটের ফকিরহাট উপজেলায় পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করতে ঈদগাহে আসা ৬ শতাধিক মুসল্লীকে টুপি উপহার দিয়ে ও ফিরনী খাইয়ে ঈদ উদযাপনের ব্যতিক্রম উদ্যোগ গ্রহন করেছেন এক ইউপি সদস্য। শনিবার সকালে উপজেলার লখপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য শেখ সেলিমের উদ্যোগে ঈদে এবার এই আয়োজন করেন।
আয়োজক সেখ সেলিম জানান, ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ড সদস্যসহ এলাকার মো. রাসেল শেখ, বাবুল শেখ, আ. রহমান, শাহ আলম, মুজিবর শেখ, জাহিদুল শেখ, আছাবুর, মাহামুদ শেখ, জুবায়ের শেখের সার্বিক সহযোগিতায় এ উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া নামাজ পড়তে আসা ৬ শতাধিক মুসল্লীকে উপহার হিসেবে টুপি প্রদান করা হয়েছে।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, ঈদুল ফিতরের নামাজের আগে মিষ্টিমুখ করা সুন্নত, তাই তাঁরা ঈদগাহে আগত প্রত্যেক মুসল্লীকে ঈদগাহের প্রবেশ মুখে ফিরনী খাইয়েছেন। ইসলামের দৃষ্টিতে ধনী—গরিব সবাই সমান। ঈদের দিনে তাই সবাইকে একই খাবার পরিবেশন করে খুশি ভাগ করে নিতে চেয়েছেন বলে জানান আয়োজক সেখ সেলিম। ব্যতিক্রমী এই আয়োজনে নামাজ পড়তে আসা মুসল্লীরা খুবই খুশি হয়েছেন।

নামাজ পড়েতে আসা সত্তরোর্ধ মুসল্লী বলেন, তিনি ছোট বেলায় দেখেছেন মসজিদে ঈদের নামাজ শেষে জিলাপি বা মিষ্টি বিতরণ করা হতো। কিন্তু এখন আর সেই প্রচলন তেমন দেখা যায়না। আজ নামাজ আদায় করতে এসে এ আয়োজন দেখে তিনি অভিভূত হয়েছেন বলে জানান।

এদিকে ঈদগাহে জামাতের ইমামতি করেন জাড়িয়া সদ্দার পাড়া জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আ. রাজ্জাক। নামাজ শেষে বিশেষ মোনাজাতে মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনা করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন