হোম খুলনাবাগেরহাট ফকিরহাটে পিপিআর রোগ নির্মূলে বিনামূল্যে টিকা প্রদান

ফকিরহাটে পিপিআর রোগ নির্মূলে বিনামূল্যে টিকা প্রদান

কর্তৃক Editor
০ মন্তব্য 10 ভিউজ

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :

সারাদেশের ন্যায় বাগেরহাটের ফকিরহাটে প্রাণী সম্পদ অধিদপ্তরের “পিপিআর রোগ নির্মূল ও ক্ষুরারোগ নিয়ন্ত্রণ প্রকল্পের” আওতায় বিনামূল্যে ছাগল ও ভেড়ার পিপিআর রোগের টিকা প্রদান কর্মসূচি চলছে।

উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের উদ্যোগে ১ অক্টোবর থেকে শুরু হয়ে আগামী ১৮ অক্টোবর পর্যন্ত চলবে। মঙ্গলবার ফকিরহাট সদর ইউনিয়নের সাতশৈয়া গ্রামে ছাগল ও ভেড়ার টিকা প্রদান করার মধ্য দিয়ে কর্মসূচির শুভ সূচনা হয়। কর্মসূচির শুভ উদ্বোধন করেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা কৃষিবিদ মো: জাহিদুর রহমান। এ কর্মসূচি ফকিরহাট উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে চলমান থাকবে বলে জানান কর্মকর্তারা। ফকিরহাট প্রাণী সম্পদ অধিদপ্তরের পক্ষ থেকে উদ্বোধনী দিনের টিকা প্রদান কর্মসূচি বাস্তবায়নে ওই দিন মাঠপর্যায়ে ডিএফএ সুকান্ত মন্ডল, এলএফএ রেজাউল হাসান, সিইএ খান জিবাদুল ইসলাম উপস্থিত ছিলেন।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মো. জাহিদুর রহমান জানান, ছাগল ভেড়ার পিপিআর রোগ নির্মূল করার লক্ষ্য নিয়ে ১ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত ফকিরহাট উপজেলার ৮ টি ইউনিয়নে ছাগল ও ভেড়ার বিনামূল্যে টিকা প্রদানের পাশাপাশি স্থানীয়দের মাঝে পিপিআর রোগ নিয়ে সচেতনতার বার্তা দেওয়া হচ্ছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন