হোম অন্যান্যসারাদেশ ফকিরহাটে দেড়বিঘা জমির রোপনকৃত চালকুমড়া গাছ কেটে দিয়ে ৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন

ফকিরহাটে দেড়বিঘা জমির রোপনকৃত চালকুমড়া গাছ কেটে দিয়ে ৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন

কর্তৃক
০ মন্তব্য 105 ভিউজ

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি
বাগেরহাটের ফকিরহাটে পূর্ব শত্রতার জের ধরে দেড়বিঘা জমিতে রোপনকৃত চাল কুমড়া গাছ কেটে দিয়ে ৫ লক্ষাধীক টাকার ক্ষতি সাধন করেছে অজ্ঞাত একটি দুস্কৃতি চক্র। অসহায় চাষি সর্বস্ব হারিয়ে পথে বসার উপক্রম হয়েছেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার গভীর রাতে লখপুর ইউনিয়নের ভবনা ৯নং ওয়ার্ডের খড়িবুনিয়া বিল এলাকায়। জানা গেছে, উক্ত গ্রামের মৃতঃ কোনবান শেখ এর পুত্র আবুল কালাম শেখ, খড়িবুনিয়া বিলের উপর দিয়ে বয়ে যাওয়া মরা পশর নদীর চরের দেড়বিঘা জমিতে ১লক্ষ টাকা ধারদেনা করে চাল কুমড়া গাছের চাষ শুরু করেন।

সকাল বিকাল ও সন্ধ্যায় অক্লান্ত পরিশ্রম করার ফলে গাছে বাম্ফার ফলন হয়। এমন সময় এলাকার একটি চিহ্নিত চক্র রাতের অন্ধকারে রোপনকৃত চাল কুমড়া গাছের গোড়া হতে সকল গাছ কেটে দিয়েছে। এতে তার প্রায় ৫লক্ষাধীক টাকার ক্ষতি সাধন হয়েছে। স্থানীয় সাবেক মেম্বর আবু সাইদ, জাফর ফারাজী, সিরাজুল ইসলাম ও আলামিন ঢালী সহ একাধিক ব্যাক্তিরা জানান প্রচান্ড বর্ষার কারনে এই এলাকার কোন চাষি সবজি চাষ করতে পারেননী।

কিন্তু আবুল কালাম শেখ ধার দেনা করে চাল কুমড়ার চাষ করেছিল তা দেখার মত। একটি চক্র রাতের অন্ধকারে গাছ গুলি কেটে দিয়ে তাকে পথে বসার উপক্রম করেছে। লখপুর ইউনিয়ন উপ-সহকারী কৃষি অফিসার বিপ্লব কুমার দাশ বলেন তার চাল কুমড়ার গাছ এত ভাল হয়েছিল যা নিজে চোখে না দেখলে বিশ্বাস করা যাবেনা। অথাচ শত্রতার বসত একটি চক্র তার ফসল কেটে দিয়ে ব্যাপক ক্ষতি সাধন করেছে যা অমানবিক। এরিপোট লেখা পর্যন্ত ফকিরহাট মডেল থানায় কোন মামলা দায়ের হয়নী। এর আগে একই এলাকার মইন শেখ ও আলী আকবার শেখ এর জমিতে রোপনকৃত চাল কুমড়া গাছ কেটে দিয়ে ব্যাপক ক্ষতি সাধন করা হয়। সেই সময় ঘটনার কোন সুষ্টু বিচার না হওয়ায় একই ঘটনার পুনঃরাবৃত্তি ঘটেছে বলেও স্থানীয়দের অভিযোগ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন