হোম খুলনাবাগেরহাট ফকিরহাটে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু

ফকিরহাটে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু

কর্তৃক Editor
০ মন্তব্য 30 ভিউজ

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :

বাগেরহাটের ফকিরহাট এবার উচ্চ-মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষায় ২ হাজার ৮৪৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন। উপজেলার ৪টি কেন্দ্র ও ১টি ভেন্যুতে রোববার (৩০জুন) সকাল ১০টায় কড়া নিরাপত্তার মধ্যে পরীক্ষা শুরু হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ফকিরহাট কাজি আজহার আলি কলেজ, সরকারি ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ, শহীদ স্মৃতি ডিগ্রি কলেজ, শেখ হাসিনা কারিগরি কলেজ ও আল হেরা আলিম মাদ্রাসায় পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

পরীক্ষার প্রথমদিন সুষ্ঠ, সুন্দর ও শান্তিপূর্নভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এদিন কোন পরীক্ষার্থী বহিস্কারের খবর পাওয়া যায়নি।

উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আসাদুজ্জামান জানান, অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্যে ফকিরহাট কাজি আজহার আলি কলেজ কেন্দ্রে ২০৫ জন ছাত্রছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছেন। এছাড়া সরকারি ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের এইচএসসি ৩৩৬ জন, শহীদ স্মৃতি ডিগ্রি কলেজে ৬০৩ জন, আল হেরা আলিম মাদ্রাসায় ৭৫ জন ও কারিগরি শাখায় (বিএম) ৭০৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করছেন। বিএম শাখার পরীক্ষা শেখ হাসিনা কারিগরি কলেজ ও সরকারি শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজে অনুষ্ঠিত হচ্ছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহীদুর রহমান বলেন, পরীক্ষার্থীদের কথা বিবেচনায় মেডিকেল টিম গঠন করা হয়েছে। এছাড়া পরীক্ষা কেন্দ্রের মধ্যে অযথা ভিড় না করে সহযোগিতার জন্য অভিভাবকদের প্রতি তিনি আহ্বান জানান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন