হোম অন্যান্যসারাদেশ ফকিরহাটে অবৈধ জাল-পাটা উচ্ছেদ ও জরিমানা

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :

বাগেরহাটের ফকিরহাট উপজেলার লখপুরের ভট্রখামার খালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে খাল থেকে অবৈধ জাল-পাটা উচ্ছেদ করা হয়েছে। পরে জব্দকৃত জাল-পাটা পুড়িয়ে দেয়া হয়।

এসময় দুই মৎস্য শিকারীকে জরিমানা করা হয়। এছাড়া এদিন অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরী ও বিক্রির অপরাধে লখপুরের একটি বেকারীতে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৯ আগষ্ট) দুপুর ১২টায় উপজেলার ভট্রখামার খালে অভিযানে মৎস্য শিকারী ইব্রাহিম শেখ ও সেকেন্দার মোল্লাকে দুই হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। এসময় জব্দকৃত জাল-পাটা পুড়িয়ে দেয়া হয়।

অরপদিকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরী ও বিক্রির অপরাধে তাসিন বেকারীকে ৫হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা জ্যোতি কনা দাস, পেশকার মো. মিজানুর রহমান ও থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফা বেগম নেলী এ তথ্য নিশ্চিত করে বলেন, উপজেলার ভট্রখামার খালে কয়েকজন মৎস্য শিকারী অবৈধ ভাবে জাল-পাটা পেতে মৎস্য শিকার করে আসছিল। এতে করে পানি চলাচলে বিঘ্নসহ বিভিন্ন সমস্যার সৃষ্টি হচ্ছিল। খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জাল-পাটা জব্দ করে পুড়িয়ে দেয়া হয়। এসময় দুই মৎস্য শিকারীকে জরিমানা করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন