হোম খেলাধুলা প্রোটিয়া সফর থেকে ছিটকে গেলেন স্মিথ

স্পোর্টস ডেস্ক:

আসন্ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার নির্ভরযোগ্য ব্যাটসম্যান স্টিভেন স্মিথ। কিছুদিন আগেই শেষ হওয়া অ্যাশেজে হাতের কবজির ইনজুরিতে পড়েন স্মিথ। প্রোটিয়া সিরিজের আগে সুস্থ হচ্ছেন না তিনি। যার কারণে তাকে ছাড়াই প্রোটিয়া সফরে যেতে হচ্ছে অস্ট্রেলিয়া দলকে। স্মিথের পরিবর্তে টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন অ্যাশটন টার্নার এবং ওয়ানডে দলে জায়গা পেয়েছেন মার্নাস লাবুশেন।

দক্ষিণ আফ্রিকা সফর মিস করলেও ওয়ানডে বিশ্বকাপে ঠিকই খেলবেন স্মিথ। ইংল্যান্ডের বিপক্ষে পুরো অ্যাশেজ জুড়েই হাতের কবজির ব্যাথায় ভুগছিলেন স্মিথ। তবে মর্যাদার অ্যাশেজে একটি ম্যাচও মিস করেননি তিনি। তবে স্মিথের এই কবজির ইনজুরি তাকে প্রোটিয়া সফর আর খেলতে দিচ্ছে না। গত মৌসুমের বিগ ব্যাশে দারুণ পারফর্মেন্স করেছিলেন স্মিথ। যার কারণেই তাকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলে রাখা হয়েছিলো।

এদিকে অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার মিচেল স্টার্কও প্রোটিয়াদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে না। তবে ওয়ানডে সিরিজে রাখা হয়েছে অভিজ্ঞ এই পেসারকে। আসন্ন ভারত সিরিজের আগে স্টার্ককে বিশ্রাম দিতেই টি-টোয়েন্টি সিরিজে তাকে রাখেনি অস্ট্রেলিয়া দল। স্টার্কের বদলি হিসেবে নেয়া হয়েছে স্পেন্সার জনসনকে।

এদিকে স্মিথের বিকল্প হিসেবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য লাবুশেনকে নেয়া হয়েছে। বিশ্বকাপের স্কোয়াড থেকে লাবুশেনকে বাদ দেয়ায় অনেকেই হতাশ হয়েছেন। প্রোটিয়া সিরিজে স্মিথের বিকল্প হিসেবে লাবুশেন ফিরলেও বিশ্বকাপ দলে অস্ট্রেলিয়ার পরিকল্পনায় নেই তিনি।

চলতি মাসের ৩০ আগস্ট থেকে শুরু হবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া সিরিজ। সেখানে ৩টি টি-টোয়েন্টি এবং ৫টি ওয়ানডে ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

প্রোটিয়াদের বিপক্ষে অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াড
প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স কেরি, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জোশ ইঙ্গলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, তানভির সাঙ্ঘা, লাবুশেন, মিচেল স্টার্ক, মার্কাস স্টোয়নিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা

টি-টোয়েন্টি স্কোয়াড
মিচ মার্শ (অধিনায়ক), শন অ্যাবট, জেসন বেহরেনডর্ফ, টিম ডেভিড, নাথান এলিস, অ্যারন হার্ডি, ট্র্যাভিস হেড, জোশ ইঙ্গলিস, স্পেন্সার জনসন, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথিউ শর্ট, অ্যাশটন টার্নার, মার্কাস স্টোয়নিস, অ্যাডাম জাম্পা

সম্পর্কিত পোস্ট

মতামত দিন