হোম বিনোদন প্রধানমন্ত্রীর হাতে ‘১৯৭১: সেই সব দিন’ সিনেমার পোস্টার

বিনোদন ডেস্ক:

‘১৯৭১: সেই সব দিন’ শিরোনামে একটি সিনেমা নির্মাণ করেছেন হৃদি হক। অভিনেতা, নাট্যকার ড. ইনামুল হকের ভাবনায় নির্মিত হয় সিনেমাটি।

মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত সরকারি অনুদানপ্রাপ্ত এই চলচ্চিত্রটি দেশজুড়ে মুক্তি পাবে শুক্রবার (১৮ আগস্ট)।

এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (১৭ আগস্ট) গণভবনে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে তার হাতে সিনেমাটির পোস্টার তুলে দেয় নির্মাতা হৃদি হক, অভিনয়শিল্পী লাকী ইনাম, চিত্রনায়ক ফেরদৌসসহ আট সদস্যের প্রতিনিধিদল।

নন্দিত অভিনেত্রী ও নির্মাতা হৃদি হক পরিচালিত প্রথম সিনেমা এটি। সিনেমাটি সম্পর্কে তার মূল্যায়ন- ‘১৯৭১: সেই সব দিন– তীব্র ভালোবাসা আর আশা-আকাঙ্ক্ষার গল্প। শুধু সময়টা ১৯৭১। তাই এর গল্প দর্শককে কাঁদাবে-হাসাবে সেই সঙ্গে একাত্তরকে অনুভব করাবে।’

এরইমধ্যে বঙ্গ বিডি ও জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেল ও ‘১৯৭১: সেইসব দিন’ নামে ফেসবুক পেজে প্রকাশ করা হয় প্রথম গান ‘যাচ্ছো কোথায়’।

‘যাচ্ছো কোথায়’ গানের কথা লিখেছেন হৃদি হক নিজেই। সুর করেছেন দেবজ্যোতি মিশ্র। গানটিতে কণ্ঠ দিয়েছেন কামরুজ্জামান রনি ও ইশরাত অ্যানি।

প্রকাশ হওয়া গানটি প্রসঙ্গে পরিচালক ও গীতিকার হৃদি হক বলেন, ‘যাচ্ছো কোথায়’ একটি মিষ্টি প্রেমের গান। কথা, সুর, সংগীত, গায়কি–সবকিছু মিলিয়ে ‘যাচ্ছো কোথায়’ গানটি শ্রোতার হৃদয় স্পর্শ করবে বলেই আমাদের বিশ্বাস।’

‘১৯৭১ : সেইসব দিন’-এর মূল গল্প ভাবনা ড. ইনামুল হকের। সাংস্কৃতিক আন্দোলন ও ১৯৭১ সালের একটি পরিবার এবং সেই সময়ের কিছু ঘটনা নিয়েই এই সিনেমার গল্প।

সিনেমায় অভিনয় করছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সানজিদা প্রীতি প্রমুখ। সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন হৃদি হক। লিটু আনাম অভিনয়ের পাশাপাশি সিনেমার শিল্প নির্দেশক ও কোরিওগ্রাফির কাজও করেছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন