হোম ফিচার প্রধানমন্ত্রীর জন্মদিনে বিটিভিতে ‘হাসিনা: এ ডটারস টেল’

বিনোদন ডেস্ক:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর ভিত্তি করে নির্মিত পূর্ণদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র ‘হাসিনা: এ ডটারস টেল’। আজ বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে পুনরায়ে বিটিভিতে দেখানো হবে সিনেমাটি।

জানা যায়, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠানসূচি সেজেছে নতুন সাজে। তথ্যচিত্র, শিশুতোষ অনুষ্ঠান, আলোচনা অনুষ্ঠান, আবৃত্তি অনুষ্ঠান, সংগীতানুষ্ঠান ও চলচ্চিত্রের পাশাপাশি রয়েছে গণতন্ত্র, তারুণ্য, উন্নয়ন ও সাফল্য নিয়েও বিশেষ বিশেষ অনুষ্ঠান।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এমনটাই জানিয়েছে জাতীয় গণমাধ্যমটির অনুষ্ঠান বিভাগ।

এ দিন সকাল সাড়ে ৯টায় থাকছে শিশুতোষ অনুষ্ঠান। ‘কৃষকের হৃদয়ে শেখ হাসিনা’ প্রচার হবে সকাল ১০টা ১৫ মিনিটে। সংগীতানুষ্ঠান প্রচার হবে দুপুর ১২টা ২০ মিনিটে। ‘তারুণ্যের ভাবনায় শেখ হাসিনা’ প্রচার হবে দুপুর ১২টা ৪৫ মিনিটে। চলচ্চিত্র ‘হাসিনা: এ ডটারস টেল’ প্রচারিত হবে দুপুর ২টা ৩৫ মিনিটে। বিকাল ৪টায় থাকছে প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে অনুষ্ঠান ‘শান্তির দূত’।

কবিতা আবৃত্তির অনুষ্ঠান প্রচারিত হবে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে। বিশেষ আলোচনানুষ্ঠান ‘শেখ হাসিনা: কোটি প্রাণের ভালোবাসা’ প্রচারিত হবে রাত ৯টা ০৫ মিনিটে। এ ছাড়াও দিনব্যাপি অনুষ্ঠানের মাঝে প্রচার হবে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা কার্ড, গান ও ইনফোগ্রাফিক্স।

‘হাসিনা: এ ডটারস টেল’ পূর্ণদৈর্ঘ্য প্রামাণ্যচিত্রটি আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মসের যৌথ প্রযোজনায় নির্মাণ করেছেন রেজাউর রহমান খান পিপলু।

২০১৮ সালের ১৬ নভেম্বর প্রামাণ্যচিত্রটি সারা দেশের প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়। শুধু তাই নয়, আন্তর্জাতিক বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত ও প্রশংসিত হয় ‘হাসিনা: এ ডটারস টেল’।

এ প্রামাণ্যচিত্রের কাহিনীতে উঠে এসেছে বঙ্গবন্ধুকন্যার ব্যক্তিগত জীবনের নানা গল্প। উঠে এসেছে ১৯৭৫ সালের সেই ভয়াবহ সময়ের কথা, যখন শেখ হাসিনার পিতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের বেশির ভাগ সদস্যকে নৃশংসভাবে হত্যা করা হয়। ১৯৭৫ সালের পর কীভাবে শেখ হাসিনা বেঁচে ছিলেন।

এই প্রামাণ্যচিত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই বলেছেন তার বিদেশজীবন, স্বদেশ প্রত্যাবর্তনের কথা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন