হোম এক্সক্লুসিভ পিতৃ-মাতৃহীন চার মাসের দুধের শিশু মারিয়ার অনাগত ভবিষ্যত কি ?

পিতৃ-মাতৃহীন চার মাসের দুধের শিশু মারিয়ার অনাগত ভবিষ্যত কি ?

কর্তৃক Editor
০ মন্তব্য 158 ভিউজ

মোহাম্মাদ নিজাম :

চারিদিকে লোকে লোকারণ্য। মাঝবয়সী এক নারী কোলে চার মাসের দুধের শিশু মারিয়া। উৎসুক জনতা এতিম শিশুকে এক নজরে দেখার জন্য যেন সবাই হুমড়ি খেয়ে পড়ল। অজ্ঞাত নারীর কোলে মারিয়ার কান্না যেন আর থামে না। এই পৃথিবীতে ওর মা-বাবা ভাই-বোন বলতে কেউ আপন জন আর বেঁচে নাই। এই দৃশ্য দেখা গেল কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়ন পরিষদের পাশে খলসি গ্রামে। ভোররাতে শিশু মারিয়ার পিতা,মাতা,ভাই,বোনকে অজ্ঞাত দূবৃত্তরা কুপিয়ে ও জবাইকরে হত্যা করেছে।

সাতক্ষীরা-যশোর আঞ্চলিক মহাসড়কের পাশেই শাহিনুরের বাড়ি। দুর্বৃত্তরা ঘরে ঢুকে শাহিনুর তার স্ত্রী সাবিনা খাতুন ,নয় বছরের সিয়াম ও ছয় বছরের তাসমীনকে কুপিয়ে ও জবাই করে নির্মমভাবে হত্যা করে। ঘটনার দিন রাতে মা-বাপের কোলের মধ্যে ছিল চার মাসের মারিয়া। ঘাতকদের দয়ায় প্রাণে বেঁচে গেল মারিয়া। এ হত্যাকান্ডের মোটিভ উদঘাটনের জন্য পুলিশের একাধিক ইউনিট ভোর থেকে নিরলস পরিশ্রম করে চলেছে। কিন্তু হাজার হাজার মানুষের মুখ দিয়ে একটা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে চার মাসের শিশু সন্তানের দায়িত্ব নেবে কে? যার মা বাবা থাকে না, তার এই পৃথিবীতে দেখার কেউ থাকেনা। চার মাস বয়সে মারিয়া পিতৃহীন হবে সেটাকে কেউ কল্পনা করেছে? হয়তো এই হত্যাকাণ্ডের একসময় কূল-কিনারা হবে। অপরাধীরা শাস্তি পাবে।

কিন্তু আজীবন এই শিশু পিতৃ-মাতৃ স্নেহ থেকে বঞ্চিত হবে। ফুটফুটে ওই শিশু সন্তানের মুখটা দেখলে পাষাণ হৃদয়ে মায়া মমতা চলে আসবে। এই শিশুর দাদি এখনো বেঁচে আছে। ঘটনার দিন রাতে তিনি ছিল আত্মীয়র বাড়িতে। বাড়ি থাকলে হয়তো তিনিও প্রান হারাতেন। সব মিলিয়ে চার মাসের শিশু মারিয়া অনাগত ভবিষ্যৎ তা সময়ই বলে দেবে।

 

সম্পর্কিত পোস্ট

মতামত দিন