হোম আন্তর্জাতিক পাকিস্তানে পুলিশকে লক্ষ্য করে ফের হামলা, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্তানে পুলিশের ওপর হামলা যেন থামছেই না। ফের পুলিশকে লক্ষ্য করে হামলা হয়েছে দেশটিতে। এবারের বোমা হামলায় নিহত হয়েছেন দুই পুলিশ সদস্য। একই ঘটনায় দুজন বেসামরিক লোকও মারা গেছেন। আহত হয়েছে অন্তত ১৫ জন।  খবর দ্য ডনের।

প্রতিবেদনে পাকিস্তানি গণমাধ্যমটি জানায়, পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর কোয়েটাতে আজ পুলিশের গাড়ি লক্ষ্য করে এ হামলা হয়। কোয়েটা সিভিল হাসপাতালের মুখপাত্র ওয়াসিম বেগ বলেন, ‘আমরা এখন পর্যন্ত চারজনের লাশ ও আহত ১৫ জনকে পেয়েছি। আহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে।’

কোয়েটার জ্যৈষ্ঠ পুলিশ কর্মকর্তা সাফকাত চিমা বলেন, ‘কান্দাহারী বাজারে পার্কিং করা ভারপ্রাপ্ত পুলিশ সুপারের গাড়িকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পুলিশ সুপারের গাড়ির পেছনে রাখা একটি মোটর সাইকেল বিস্ফোরিত হয়। ওই মোটর সাইকেলে ইম্প্রোভাইজড বিস্ফোরক দ্রব্য রাখা হয়েছিল।’

কোয়েটার এসএসপি মহসিন বলেন, ‘আহতদের কোয়েটার সিভিল হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।’

পুলিশ জানিয়েছে, এই বিস্ফোরণে তিন থেকে চার কেজি বিস্ফোরক ব্যবহৃত হয়েছে। বিস্ফোরণে দুটি গাড়ি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঘটনাস্থলের কয়েকটি ভিডিওতে দেখা যায়, বিস্ফোরণের স্থল ঘিরে রেখেছে পুলিশ সদস্যরা। সেখানে কয়েকটি অ্যাম্বুলেন্সও দেখা যায়।

এই হামলার জন্য এখনও কোনো জঙ্গি বা সশস্ত্র গোষ্ঠী দায় স্বীকার করেনি। এমনকি, পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ও এর কোনো তথ্য দিতে পারেনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন