হোম আন্তর্জাতিক পাকিস্তানে নির্বাচন: আলোচনায় ইমরান খানের দুই ছেলে

পাকিস্তানে নির্বাচন: আলোচনায় ইমরান খানের দুই ছেলে

কর্তৃক Editor
০ মন্তব্য 72 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্তানের কারাবন্দি নেতা ইমরান খানের দুই ছেলে কাসিম খান ও সুলাইমান খান তাদের মা জেমিমা খানের সাথে যুক্তরাজ্যে বাস করেন। মায়ের মতো তারাও পছন্দ করেন নিভৃতে থাকতে। তাদের নিয়ে গণমাধ্যমে আলোচনাও খুব কম। তবে পাকিস্তানের সাধারণ নির্বাচন ঘিরে হঠাৎই আলোচনায় দুই ভাই।

ক্ষমতাচ্যুত হওয়ার পর ইমরান খানের বিরুদ্ধে ১৮০টিরও বেশি মামলা দেয়া হয়। এসব মামলায় তার বিচার চলছে। এরই মধ্যে দুর্নীতির মামলায় গত বছরের আগস্টে তাকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়। এরপর নির্বাচনের মাত্র কয়েকদিন আগে পরপর চারটি মামলায় তাকে আরও ৩৪ বছর কারাদণ্ড দেয়া হয়।

পাশাপাশি তার দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতাকর্মী ও সমর্থকদের ওপরও চলে নজিরবিহীন নির্যাতন-নিপীড়ন ও ধরপাকড়। এমন পরিস্থিতির মধ্যে চলতি সপ্তাহে বাবা ইমরান খানকে দেখতে পাকিস্তানে আসার ঘোষণা দেন ছেলে কাসিম খান (২৫) ও সুলাইমান খান (২৭)।

কিন্তু ঘোষণার পরপরই হুমকি দিয়ে বলা হয়, তারা যদি পাকিস্তানে আসেন তাহলে নিরাপত্তা ঝুঁকিতে পড়বেন। ইমরান খানের পরিবারের সংশ্লিষ্টরা ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্টকে এ তথ্য নিশ্চিত করেন। তবে কে বা কারা এই হুমকি দিয়েছে সে বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

বিষয়টি নিয়ে গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে জোর আলোচনা চলছে। সেই আলোচনার পালে আরও জোর হাওয়া লাগে নির্বাচনের মাত্র একদিন আগে কাসিম খানের এক এক্স বার্তার প্রেক্ষিতে। বুধবার (৭ ফেব্রুয়ারি) কামিস খান তার এক্স অ্যাকাউন্ট থেকে নির্বাচন নিয়ে একটি পোস্ট দেন।

পোস্টে তিনি বাবার দল পিটিআই’র প্রতি সমর্থন ব্যক্ত করেন। সেই সঙ্গে পাকিস্তানি জনগণকে দলটিকে ভোট দেয়ার আহ্বান জানান। বলেন,
আগামীকালের ভোট পাকিস্তানের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনাদের প্রতিটি ভোট তাৎপর্যপূর্ণ।

পিটিআইয়ের প্রতি সমর্থন হিসেবে দয়া করে আপনারা যত দ্রুত পারেন (ভোট দেওয়ার পর) ছবি বা ভিডিও পোস্ট করবেন এবং লিখবেন আমি পিটিআইকে ভোট দিয়েছি। এর হ্যাশট্যাগ হবে #ভোটপিটিআই। পাকিস্তান জিন্দাবাদ।

পোস্টে একটি ছবি পোস্ট করেন কাসিম। তাতে দেখা যাচ্ছে, পিটিআই’র দলীয় পতাকা উঁচিয়ে দাঁড়িয়ে দুই ভাই। পোস্ট করার পরপরই তাদের এই টুইট রীতিমতো ভাইরাল হয়ে যায়।

এখন পর্যন্ত অন্তত পোস্টটি ৩২ লাখ ভিউ পেয়েছে। রিঅ্যাক্ট পড়েছে এক লাখের বেশি। কমেন্ট পড়েছে চার হাজারের বেশি। এর মানে তাদের নিয়ে রীতিমতো মেতে উঠেছে পাকিস্তানিরা।

কাসিমের যে অ্যাকাউন্ট থেকে পোস্টটি করা হয়েছে, সেটি আনভেরিফায়েড অ্যাকাউন্ট। পরে তার মা জেমিমা নিজের এক্স অ্যাকাউন্টে এ পোস্ট শেয়ার করেন। এর ক্যাপশনে তিনি লেখেন ‘পাকনির্বাচন ৮ ফেব্রুয়ারি’। তবে ১০ মিনিট পর পোস্টটি জেমিমার টাইমলাইন থেকে উধাও হয়ে যায়।

তবে জেমিমা তার ছেলে কাসিমের যে এক্স পোস্টটি নিজের অ্যাকাউন্টে শেয়ার করেছিলেন, সেটি তার টাইমলাইনে এখনও রয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন