হোম খুলনা পাইকগাছায় চিংড়ীজাত পণ্য উৎপাদন বন্ধের চক্রান্তের প্রতিবাদে মতবিনিময় সভা

পাইকগাছায় চিংড়ীজাত পণ্য উৎপাদন বন্ধের চক্রান্তের প্রতিবাদে মতবিনিময় সভা

কর্তৃক Editor
০ মন্তব্য 33 ভিউজ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :

খুলনা পাইকগাছায় কাঁকড়া সমিতির উদ্যোগে উপজেলা চিংড়ী চাষী সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। হিমায়িত রপ্তানি পণ্য চিংড়ী ও কাঁকড়া সম্পদ উৎপাদন বন্ধের চক্রান্তের প্রতিবাদে এ সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার বেলা ১১ টায় কাঁকড়া ব্যবসায়ী সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সমিতির সাবেক সভাপতি দেবব্রত কুমার মন্ডল। প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চিংড়ি চাষী সমিতির প্রধান উপদেষ্টা শেখ কামরুল হাসান টিপু। বিশেষ অতিথি ছিলেন চিংড়ী চাষী সমিতির সভাপতি ও পাইকগাছা নাগরিক কমিটির সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক ও রয়্যাল ফিস ট্রেডিং এর স্বত্বাধিকারী গোলাম কিবরিয়া রিপন, এ্যাড মোর্ত্তাজাজামান আলমগীর রুলু।

বক্তব্য রাখেন, কাঁকড়া সমিতির সভাপতি হিরামন মন্ডল, সাবেক সভাপতি অধিবাস সানা, সম্পাদক শিব পদ দেবনাথ, কাঁকড়া ব্যবসায়ী মোমিন উদ্দীন সরূার, চিংড়ী চাষী মনোহর চন্দ্র সানা, বাগদা পোনা ব্যবসায়ী সাজ্জাত হোসেন, বাগদা পোন হ্যাচারি মালিক মাহবুবুর রহমান সানা, শামীম হোসেন।

বক্তারা বলেন, সরকার প্রতিবছর হিমায়িত এ সাদা সোনা খ্যাত বাগদা চিংড়ী ও কাঁকড়া রপ্তানি করে কোটি কোটি টাকা রাজস্ব আয় করছে এবং বিদেশ থেকে ডলার নিয়ে আসছে। হাজার হাজার লোকের কর্ম সংস্থার ব্যবস্থা হয়েছে। এখন এখাতকে ধংস করার জন্য একটি মহল অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন