হোম অন্যান্যশিক্ষা পরীক্ষা দিতে এসে তোপের মুখে ইবি ছাত্রলীগ নেতা, থানায় সোপর্দ

পরীক্ষা দিতে এসে তোপের মুখে ইবি ছাত্রলীগ নেতা, থানায় সোপর্দ

কর্তৃক Editor
০ মন্তব্য 14 ভিউজ

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সেমিস্টার ফাইনাল পরীক্ষা দিতে এসে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েছেন শাখা ছাত্রলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক আব্দুল আলিম। শনিবার (১৯ অক্টোবর) দুপুর দুইটার দিকে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র নজরুল কলা ভবনের সামনে তোপের মুখে পড়েন তিনি। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভাগের শিক্ষক ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা তাকে উদ্ধার করে ইবি থানা পুলিশের কাছে সোপর্দ করে।

ছাত্রলীগ নেতা আব্দুল আলিম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। শিক্ষার্থীদের আভিযোগ তিনি প্রকাশ্যে জুলাইয়ের আন্দোলনের বিরোধীতা, শিক্ষার্থীদের হুমকি এবং বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের জোরপূর্বক ছাত্রলীগের প্রোগ্রামে নিয়ে যাওয়া ও অর্থ আত্মসাৎ সহ বিভিন্ন অপকর্মে লিপ্ত ছিলেন।

জানা যায়, বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলমান রয়েছে। ইতোমধ্যে দুটি পরীক্ষা সম্পন্ন হয়ে গেছে যেগুলোতে আলিম অংশ নেয়নি। সর্বশেষ আজ শনিবার তৃতীয় পরীক্ষায় অংশ নিতে ক্যাম্পাসে আসেন তিনি। এদিকে তার ক্যাম্পাসে প্রবেশের খবর ছড়িয়ে পড়লে সাধারণ শিক্ষার্থীরা রবীন্দ্র নজরুল কলা ভবনের নিচে জড়ো হয়ে ছাত্রলীগ বিরোধী স্লোগান দিতে থাকেন। পরে তিনি পরীক্ষা শেষ করে হল থেকে বের হলে শিক্ষার্থীরা তাকে চর থাপ্পর দেন। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ছাত্র উপদেষ্টা ও বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বনয়করা তাকে উদ্ধার করে থানায় সোপর্দ করেন।

আব্দুল আলিম বলেন, নিজ উদ্যোগে পরীক্ষা দিতে এসেছি। ভাবছিলাম দেরিতে এসে পরীক্ষায় এটেন্ড করে পাশমার্ক তুলে আগে আগে চলে যাবো। কিন্তু বুঝতে পারিনি বিষয়টা এতদূর গড়াবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহীনুজ্জামান বলেন, আমরা ঘটনা জানার সাথে সাথে সেখানে উপস্থিত হই। পরে প্রক্টরিয়াল বডি ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের সমন্বয়ে তাকে উদ্ধার করে থানায় সোপর্দ করা হয়। তার বিরুদ্ধে উঠা অভিযোগগুলো খতিয়ে দেখে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

ইবি থানার এস আই মেহেদী হাসান বলেন, তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে না জানিয়েই পরীক্ষা দিতে আসে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা তাকে মব জাস্টিসের হাত থেকে রক্ষা করে থানায় হস্তান্তর করে। এখন তিনি আমাদের হেফাজতে আছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন