হোম খুলনানড়াইল নড়াইল ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি মাসুম যুবলীগের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন

নড়াইল ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি মাসুম যুবলীগের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন

কর্তৃক Editor
০ মন্তব্য 94 ভিউজ

মোস্তফা কামাল, নড়াইল অফিস:

নড়াইল জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট মোঃ গাউছুল আজম মাসুম জেলা যুবলীগের সভাপতি হতে চান। রোববার (২১মে) দুপুরে এক সাক্ষাতকারে তিনি এ তথ্য জানিয়েছেন। এ পদ প্রত্যাশীদের মধ্যে প্রায় ১০ জন প্রার্থীর কথা জানা গেছে। তাদের মধ্যে এ্যাডভোকেট মোঃ গাউছুল আজম মাসুম’র একাডেমিক কোয়ালিফিকেশন অপেক্ষাকৃত বেশি। রাজনৈতিক পরিধিও অপেক্ষাকৃত বেশি। তিনি ছাত্র রাজনীতির মধ্য দিয়ে রাজনৈতিক জীবন শুরু করেন।

তিনি জেলা ছাত্রলীগের সাবেক সফল সিনিয়র সহ-সভাপতি, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ’র সাবেক নির্বাচিত ভিপি,বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রিয় কার্যকরী সংসদ’র সাবেক সদস্য,নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সফল সভাপতি। বর্নাঢ্য রাজনৈতিক জীবনে তিনি এসব গুরুত্বপূর্ণ পদ ছাড়াও বিভিন্ন পদে সফলতার সাথে দ্বায়িত্ব পালন করেছেন। এলাকার বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে যুক্ত রয়েছেন। হাইস্কুলে পড়াকালেই তিনি ছাত্রদের নেতৃত্ব দিতেন। স্কুলের বিভিন্ন অনুষ্ঠানে নেতৃত্ব দিতেন। বাবার অনুপ্রেরনায় স্কুল জীবনে জড়িয়ে পড়েন ছাত্রলীগের রাজনীতিতে। এক সাক্ষতকারে ভিপি মাসুম আরোও জানান, তার বীরমুক্তিযোদ্ধা বাবা তাকে পড়াশুনা ও ছাত্রলীগ করার জন্য উৎসাহিত করতেন। পরিবারের সমর্থনেই তিনি ছাত্রজীবন থেকেই রাজনীতি শুরু করেন। স্কুল শিক্ষক পিতা বীরমুক্তিযোদ্ধা মোঃ মসিউল আজম ছেলে মাসুমকে ছাত্রলীগের রাজনীতি করতে সবসময় উৎসাহিত করেছেন। দিয়েছেন সকল প্রকার সমর্থন। রাজনৈতিক জীবন পাকাপোক্ত করার জন্য তিনি এ্যাডভোকেট পেশাকে বেছে নিয়েছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, আইনজীবী পেশায় থেকে রাজনীতি করতে কোন বাধা নেই। বরং দলীয় নেতা-কর্মীদের বিভিন্নভাবে আইনী সহয়তা দেয়া যায়। বিপদে তাদের পাশে থাকা যায়।

জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট মোঃ গাউছুল আজম মাসুম জানান, অনেক আগে থেকেই জেলা যুবলীগের সভাপতি হতে তিনি তৎপরতা চালিয়ে যাচ্ছেন। স্থানীয় ও কেন্দ্রিয় যুবলীগের অনেকেই তাকে এ পদে দেখতে চান। তারা নানাভাবে তার পক্ষে প্রচার প্রচারনা করছেন। বিগত দিনে ছাত্রলীগকে সুসংগঠিত করতে তার অবদানের কথা এবং রাজনীতির মাঠে তার ত্যাগের কথা তুলে ধরছেন। বিশেষ করে বিগত দেড় যুগ ধরে জেলায় ছাত্রলীগকে সুসংহত করতে তার নিরলস প্রচেষ্টার কথা বিবেচনায় নিয়ে অধিকাংশ নেতা-কর্মী তাকে জেলা যুবলীগের সভাপতি করার জন্য সমর্থন দিচ্ছেন। জেলা যুবলীগের যুগ্ম আহবায়কের দ্বায়িত্ব পেয়ে সফলতার সাথে দ্বায়িত্ব পালন করে চলেছেন। তার নেতৃত্বেই আবর্তিত হচ্ছে জেলা যুবলীগ। সে কারনে তাকেই জেলা যুবলীগের সভাপতি পদে সমর্থন দিচ্ছেন দলের অধিকাংশ নেতা-কর্মী। তারা বিষয়টি নানাভাবে স্থানীয় ও কেন্দ্রিয় নেতৃবৃন্দের নজর কেড়েছে।

প্রসঙ্গত: আগামী ২৮ মে ২০২৪ মঙ্গলবার, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, নড়াইল জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১৯৯৫ সালের পর ২০২৪ সালে অনুষ্ঠিত হতে যাওয়া এ সম্মেলনকে ঘিরে নড়াইলের যুবলীগ নেতাকর্মীদের মাঝে নতুন উদ্যম ও উচ্ছ¡াস লক্ষ্য করা যাচ্ছে। ইতোমধ্যে অনেকেই বড় দু’টি পদে প্রার্থীতা ঘোষনা দিয়েছেন।

জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট মোঃ গাউছুল আজম মাসুম বলেন, রাজনীতি করতে গিয়ে জামাত-বিএনপি’র নির্যাতনের শিকার হয়েছেন একাধিকবার। জেল জুলুমের শিকার হয়েছেন। মিথ্যা হয়রানী মুলক মামলার শিকার হয়েছেন। ঘরবাড়ি ছেড়ে পালিয়ে থেকেছেন। তার বাড়িতে হামলা চালিয়ে বাড়ি ঘর ভাংচুর করেছে জামাত-বিএনপি। তারপরও প্রিয় দল ছাড়েননি। তাই তার রাজনৈতিক অতীতের কথা বিবেচনায় নিয়ে তাকে জেলা যুবলীগের সভাপতি করা হতে পারে এমন আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, এ পদে তাকে দেয়া হলে তিনি পদের অমর্যাদা করবেন না। বরং দলকে আরোও শক্তিশালী করার জন্য দলের ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীদের মূল্যায়ন করে যুবলীগকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন