হোম অন্যান্যসারাদেশ নড়াইলে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু

নড়াইল অফিস:

নড়াইলে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গৃহিনী মলিনা বেগম (৪৫)নামে একজনের মুত্যু হয়েছে। মলিনা বেগম লোহাগড়া উপজেলার দড়িমিঠাপুর গ্রামের লুৎফর রহমান খা এর স্ত্রী। শুক্রবার ১৫ সেপ্টেম্বর ভোর ৫টার সময় নড়াইল আধুনিক সদর হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়। সকালে তিনি মারা যান। নড়াইলে এই প্রথম একজন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেল।

এদিকে নড়াইলে ডেঙ্গু আক্রান্ত রোগির সংখ্যা দিন দিন বাড়ছে। এক্ষেত্রে শহরের চেয়ে গ্রামা লে আক্রান্তের সংখ্যা বেশি। জানুয়ারি থেকে জুন পর্যন্ত গত ছয় মাসে ৩৩ জন আক্রান্ত হলেও জুলাইয়ের শুরু থেকে ডেঙ্গুর শনাক্ত হার বেশী। এখন প্রতিদিন গড়ে ১৫ থেকে ২০ জন ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে। নড়াইলে আক্রান্তের সংখ্যা বাড়ার ফলে আলাদা ডেঙ্গু ওর্য়াড করলেও সদর হাসপাতালে বিছানার অভাবে মেঝেতে থাকতে হচ্ছে রোগীদের । নড়াইল সদর হাসপাতালে ১০০ শয্যার বিপরীতে প্রতিদিন ৩০০ থেকে ৩৫০জন রোগি ভর্তি থাকছেন। তার উপর ডেঙ্গু রোগির চাপ তো রয়েছেই।

নড়াইলে মোট ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৯৭৭ জন, গতকাল ২৪ ঘন্টায় ২০ জন নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে সদর হাসপাতালে ৮জন লোহাগড়া হাসপাতালে ৭জন ও কালিয়া হাসপাতালে ৫ জন । নড়াইলে ডেঙ্গু রোগীর সংখ্যা ৯৭৭ জনের মধ্যে ছাড়পত্র পেয়েছে ৯০৬জন। বর্তমান ভর্তি রোগীর সংখ্যা ৫৩জন, এর মধ্যে সদর হাসপাতালে ২৮ জন, লোহাগড়ায় ১৫ জন ও কালিয়ায় ১০জন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন