হোম অন্যান্যসারাদেশ নড়াইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পেশাজীবী, ছাত্র শিক্ষকদের ৪ দফা দাবিতে র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত

নড়াইল অফিস:

নড়াইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পেশাজীবী, ছাত্র শিক্ষকদের ৪ দফা দাবিতে র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ২০ জুলাই বৃহস্পতিবার দুপুরে ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক ও পেশাজীবী সংগ্রাম পরিষদের ব্যানারে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স থেকে একটি র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে পৌর ভবনের সামনে এসে মানববন্ধন করে। মানববন্ধনে বক্তারা জানান, দাবি আদায় না হলে কঠোর আন্দোলন করবেন।

এ সময় বক্তারা বলেন, প্রাথমিক নিযুক্তি কালে অন্যান্য পেশাজীবীদের মতো ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের একটি স্পেশাল ইনক্রিমেন্ট এবং ডিজাইন ও প্লানিং কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার উপ-সহকারী প্রকৌশলীদের সহকারী প্রকৌশলীদের মতো তিনটি বিশেষ ইনক্রিমেন্ট প্রদান, সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত সংস্থা ও সরকারি মালিকানাধীন কোম্পানিতে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার উপ-সহকারী প্রকৌশলী/সমমানের পদ থেকে সহকারী প্রকৌশলী /সমমানের পদে পদোন্নতির কোটা ৫০ শতাংশে উন্নীতকরণসহ সর্বোচ্চ পদ পর্যন্ত পদোন্নতির দ্বার উন্মুক্ত করতে হবে।

তারা আরও বলেন, পলিটেকনিক ইন্সটিটিউট, টিএসসি, এসএসসি (ভোক) এবং বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়াধীন টিটিসির শিক্ষক-কর্মচারীর শূন্য পদ পূরণসহ শিক্ষক সংকট নিরসন, স্টেপ প্রকল্পের শিক্ষকদের প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী নিয়মিতকরণ, ৩৪ মাসের বকেয়া বেতন প্রদান, কারিগরি শিক্ষার শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ভাতা ও বৃত্তির টাকা আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশের পূর্ণাঙ্গ বাস্তবায়ন, বেসরকারি সংস্থায় কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ন্যূনতম বেতন স্কেল নির্ধারণ ও পদবী প্রদান করতে হবে। বিদ্যুৎ বিভাগের বিভিন্ন কোম্পানিতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সার্ভিস রুল অনুযায়ী জ্যেষ্ঠতার ভিত্তিতে পদোন্নতি প্রদান, সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত সংস্থা পেট্রোবাংলা, ইঞ্জিনিয়ারিং টিম কনসেপ্ট অনুযায়ী সবক্ষেত্রে অর্গানোগ্রাম তৈরি, মেরিন ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের যোগ্যতা অনুযায়ী সিডিসি প্রদান, টিএসসি শিক্ষকদের এক বেতন স্কেল ও পদ প্রথা বাতিল, বিজেএমমেসির বন্ধ পাটকলের বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী চাকরি বহাল রাখতে হবে।

নড়াইল জেলা সংগ্রাম পরিষদের আহ্বায়ক এম এম আমিনুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন সাংগঠনিক সম্পাদক আইডিইবি কেনিক ঢাকা ও সভাপতি সহজ ডিপ্লোমা প্রকৌশলী (কেনিক) সৈয়দ মুনতাসীর হাফিজ, বিশেষ অতিথির বক্তব্য দেন জনসংযোগ ও প্রচার সম্পাদক ঢাকা জেলা আইডিইবির শাকির আহমেদ, নড়াইল জেলা আইডিইবি সভাপতি মো জাহাঙ্গীর কবির, সাধারণ সম্পাদক বি এম রমিচ উর রহমান প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক আশিক এলাহি, টিটিসির অধ্যক্ষ মো: আবুল বাশার আল মামুন, নির্বাহী প্রকৌশলী দোহার পৌরসভা ঢাকার এম এম মামুনুর রশীদ ,সড়ক ও জনপথ উপ বিভাগীয় প্রকৌশলী মো: তোফায়েল আলমসহ ছাত্র শিক্ষকগন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন