হোম অন্যান্যসারাদেশ নড়াইলে জাতীয় সমাজসেবা দিবস পালিত

নড়াইল অফিস :

শেখ হাসিনার মমতা, বয়স্কদের জন্য নিয়মিত ভাতা,বিধবা ভাতার প্রচলন,শেখ হাসিনার উদ্ভাবন ,প্রতিবন্ধীদের ভাতা প্রদান,শেখ হাসিনারই অবদান,শেখ হাসিনার হাতটি ধর ,পথের শিশু যাবে ঘরে এই শ্লোগানে নড়াইলে জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয় নড়াইলের আয়োজনে সকালে র‌্যালি,আলোচনাসভা,ভিক্ষুক পুনর্বাসন কর্মসুচির আওতায় ভিক্ষুকদের মাঝে গরু ,ছাগল, মুদি দোকানের মালামাল,শাড়ী,থ্রিপিচ বিতারণ করা হয়। ১০ জনকে ১৫টি চাগল,৩ জনকে গরু ও ৫ জনের মাঝে বিভিন্ন পন্য সামগ্রী বিতরণ করা হয়। এ সময় বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মাদ হাবিবুর রহমান,পৌর মেয়র আনজুমান আরা ,জেলা ক্রিড়া অফিসার মোহাম্মাদ কামরুজ্জামান,সমাজসেবা উপ-পরিচালক রতন কুমার হালদার,সমাজসেবা অফিসার সুজাউদ্দিনসহ সংশ্লিষ্ট ব্যাক্তি বর্গ।

আলোসভায় বক্তারা বলেন, সাধারণ মানুষের অর্থনৈতিক সুরক্ষা প্রদানে সমাজ সেবা’র সামাজিক নিরাপত্তা কর্মসূচি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এ কর্মসূচি আওতায় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে সম্মানী ভাতা ও বৃত্তি প্রদান করা হচ্ছে এবং এর পরিধি ক্রমশ বাড়ছে।

উপযুক্ত ও আয়ত্বাধীন সম্পদের সর্বোত্তম ব্যবহার করে অংশীদারগণের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে সুসংহত ও বিকাশমান সামাজিক সেবা প্রদানের মাধ্যমে জনগনের জীবনমানের সমন্বিত সামাজিক উন্নয়ন সাধন করাই সমাজ সেবা বিভাগের লক্ষ্য।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন