হোম খুলনানড়াইল নড়াইলে কৃষি ও কারিগরি কলেজের নিয়োগ পরীক্ষা অনিয়মের অভিযোগ

নড়াইলে কৃষি ও কারিগরি কলেজের নিয়োগ পরীক্ষা অনিয়মের অভিযোগ

কর্তৃক Editor
০ মন্তব্য 24 ভিউজ

নড়াইল অফিস:

নড়াইল কৃষি ও কারিগরি কলেজের সভাপতি ও অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষা মন্ত্রণালয়ের নিয়মনীতি উপেক্ষা করে নিয়োগ পরীক্ষা পরিচালনা করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে নড়াইল জেলা প্রশাসক, কারিগরি শিক্ষা বোর্ড, দূর্নীতি দমন কমিশনসহ (দুদক) বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযোগে জানা যায়, শিক্ষা মন্ত্রণালয়ের স্মারক নং -শিম/শা:১৩/ এমপিও /৩০%-৭/২০০৯/১৯৬ তারিখ: ০৭-০৮-২০১২ মোতাবেক জারিকৃত এমপিও সংক্রান্ত প্রজ্ঞাপন অনুযায়ী অনুচ্ছেদ -৪ এর গ- অনুচ্ছেদ (৩) মোতাবেক সর্বশেষ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ থেকে ০৬ মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে অন্যথায় গৃহীত নিয়োগ কার্যক্রম বাতিল হয়ে যাবে।

শিক্ষা মন্ত্রণালয়ের এ নীতিমালাকে উপেক্ষা করে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের ৬ মাস অতিবাহিত হওয়ার পরও নিয়োগ পরিক্ষার তারিখ শনিবার (৬জুলাই) নির্ধারণ করা হয়েছে। যার ফলে নিয়োগ পরীক্ষার্থীদের মাঝে চরম হতাশা বিরাজ করছে। এ নিয়োগ কতটা বৈধতা রয়েছে এ নিয়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অপরদিকে অফিস সহকারী কাম হিসাব সহকারী পদে ওই কলেজে কোন পদ শুন্য না থাকায় কিভাবে কলেজ কর্তৃপক্ষ তাদের চাহিদা চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করল এ নিয়েও চলছে বাগবিতন্ডা। কলেজ পরিচালনা কমিটির একাধিক সদস্য এ নিয়োগ অবৈধ ঘোষণা করে পুনরায় সংশোধন করে পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের জন্য অনুরোধ করেন। কিন্তু তাদের কথার কোন মূল্যায়ন না করে খামখেয়ালি ভাবে তারা নিয়োগ পরীক্ষার চিঠি ইস্যু করেন।

অভিযোগ রয়েছে, নড়াইল কৃষি ও কারিগরি কলেজের অধ্যক্ষ রমেশ চন্দ্র বিশ্বাস ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি ভগীরথ বিশ্বাসের যোগসাজশে মোটা অংকের টাকার বিনিময়ে সভাপতির নিকটতম আত্মীয় লিটন বিশ্বাসকে নিয়োগ দেওয়ার জন্য সংশ্লিষ্ট নিয়োগ বোর্ডকে ম্যানেজ করে নিয়োগ দেওয়ার পায়তারা করছেন বলে লিখিত অভিযোগে উল্লেখ করেছেন। স্থানীয় সচেতন মহল এহেন নিয়োগ পরীক্ষা বাতিল পূর্বক পুনরায় নিয়োগ বিজ্ঞাপন দিয়ে স্বচ্ছ নিয়োগ পরীক্ষার ব্যবস্থার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয় দৃষ্টি কামানা করেছেন।

কলেজ পরিচালনা কমিটি সদস্য দীপক কুমার বিশ্বাস বলেন, এ নিয়োগে জটিলতা রয়েছে। যারই চাকরি হোক না কেন পরবর্তীতে সমস্যা হতে পারে।

তুলরামপুর ইউনিয়নের মিজানুর রহমান বলেন, পরিকল্পিত ভাবে সভাপতি আত্মীয় লিটনের নিয়োগ গ্রহনযোগ্য হবে না। সুনামধন্য এ প্রতিষ্ঠানে নিয়মনীতি মেনে নিয়োগ দেওয়ার দাবি জানান তিনি।

এ বিষয়ে নড়াইল কৃষি ও কারিগরি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ রমেশ চন্দ্র বিশ্বাস বলেন,যথাযথ নিয়ম অনুসরন করা হয়েছে।

কলেজ পরিচালনা কমিটি সভাপতি ভগীরত বিশ্বাস বলেন, নিয়োগে কোন সমস্যা হবে না। নিয়ম মেনে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। একটি কুচক্রি মহল অপপ্রচার চালাচ্ছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন