হোম খুলনানড়াইল নড়াইলের কালিয়া পৌরসভার মেয়রের বিরুদ্ধে সংবাদ পৌর কাউন্সিলরদের সংবাদ সম্মেলন

নড়াইলের কালিয়া পৌরসভার মেয়রের বিরুদ্ধে সংবাদ পৌর কাউন্সিলরদের সংবাদ সম্মেলন

কর্তৃক Editor
০ মন্তব্য 38 ভিউজ

মোস্তফা কামাল, নড়াইল:

নড়াইলের কালিয়া পৌরসভার কাউন্সিলরো পৌর মেয়র ওয়াহিদুজ্জামান হিরার দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন। ৩ জুন সকালে কালিয়া পৌর ভবনে ১০ কাউন্সিলর এই সংবাদ সম্মেলন করেন। লিখিত বক্তব্য পাঠ করেন প্যানেল মেয়র মোঃ আসলাম খান।

তিনি লিখিত বক্তব্যে জানান, মেয়র মহোদয়, হাট-বাজার ইজারা দিয়ে বিগত বাংলা ১৪২৮ সনের -২০,৬৭,৬০১ টাকা ইজারা গ্রহীতাদের কাছ থেকে ব্যক্তিগত ভাবে গ্রহন করেন, যে টাকা পৌরসভায় জমা প্রদান করেননি। ১৪৩১ সনের ৩,১৬,৯০০ টাকা অনাদায়ী রহিয়াছে, যাহা আদায় না করিয়া গ্রহীতাদের ইজারা আদায়ের কার্যক্রমে সুযোগ করিয়া দিয়াছে এবং ভ্যান হাটের সর্বোচ্চ দর দাতাকে টেন্ডাার কমিটির সুপারিশ থাকা স্বত্বেও নিজে ব্যক্তিগত ক্ষমতা প্রয়োগে দ্বিতীয় দর দাতাকে ইজারা প্রদান করেন এবং ৭টি হাট বাজার কোন ইজারাদার দরপত্রে অংশ গ্রহন না নেওয়ায় খাস ঘোষণা করিয়াছেন। উক্ত ৭টি হাট বাজার থেকে নিয়ম নীতির তোয়াক্কা না করে ব্যক্তিগত পছন্দের লোক দিয়ে টোল আদায় করিয়া মেয়র মহোদয় নিজে গ্রহন করিতেছেন।

পৌরসভার দুটি রোলার, দুটি ট্রাক অফিসেয়ালি ভাড়া না দিয়ে নিজে ব্যক্তিগত ভাবে ভাড়া দিয়ে ভাড়ার টাকা আত্মসাৎ করিতেছেন। কাউন্সিলরদের রেজুলেশন না নিয়ে বিভিন্ন জায়গা বন্ধবস্থ প্রদান করেন এবং উন্নয়ন মূলক কাজে কাউন্সিলরদের রেজুলেশন না নিয়ে নিজের খুশিমত প্রকল্প রক্ষনাবেক্ষন করিতেছেন। পৌরসভার কমিউনিটি সেন্টারের সামনে কোন আইনের তোয়াক্কা না করে নিজে ব্যক্তিগত ভাবে পৌরসভার জায়গা দখল করে ব্যক্তিগত মার্কেট নির্মান করিতেছেন। আমাদের দাবী, আর্থিক অনাটনের জন্য মাস্টার রোলের নিয়োগকূত অপ্রয়োজনীয় কর্মচারীদের নিয়োগ বাতিল করতে হবে। মেয়র মহোদয়ের দূর্নিতী, অনিয়ম ও ক্ষমতার অপব্যবহার এর কারণে পৌরসভার যে সমস্থ ক্ষতি সাধিত হয়েছে এসবের ক্ষতিপূরণ, এবং আত্মসাতকৃত টাকা পৌর তহবিলে জমা করতে হবে। আগামী ১০ কর্ম দিবসের মধ্যে দাবী পূরণ না হলে মাসিক মিটিং সহ সকল প্রকার মিটিং বর্জন, তাতেও সমাধান না হলে মেয়র মহোদয়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের কথা জানান তিনি।

আর এ ব্যাপারে মেয়র ওয়াহিদুজ্জামান হিরা বলেন, সকল কিছুই নিয়ম মাফিক পরিচালিত হচ্ছে। নাগরিক সুবিধাই তার কাছে মূর্খ্য, কাউন্সিলরদের সুবিধা দেওয়ার জন্য নাগরিকেরা তাকে নির্বাচিত করে নাই।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন